kalerkantho

রবিবার। ২২ ফাল্গুন ১৪২৭। ৭ মার্চ ২০২১। ২২ রজব ১৪৪২

সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়ে ডিভাইন ছুটলেন আহত শিশুর কাছে

অনলাইন ডেস্ক   

১৫ জানুয়ারি, ২০২১ ২১:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়ে ডিভাইন ছুটলেন আহত শিশুর কাছে

নিউজিল্যান্ড বিশ্বের চিরশান্তির দেশগুলোর অন্যতম। তাদের নম্রতা ভদ্রতা বিশ্বজুড়ে সমাদ্রিত। সারা বিশ্বে যে কয়টি দেশ ক্রিকেট খেলে তাদের মধ্যে অনফিল্ড আচার আচরণের দিক থেকে সবথেকে বেশি সমাদৃত নিউজিল্যান্ডের ক্রিকেট দল। পুরুষ দলের অধিনায়ক কেন উইলিয়ামসন তো ভদ্রতার প্রতিমূর্তি। এবার উইলিয়ামসনদের দলে যোগ দিলেন কিউই নারী দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য সোফি ডিভাইন। আচার ব্যবহার দিয়ে সারা বিশ্বের ক্রিকেটপ্রেমীদের মন জয় করে নিয়েছেন তিনি।

প্রসঙ্গত ৩১ বছর বয়সী কিউই ব্যাটসম্যান ডিভাইন ওয়েস্ট ইন্ডিজের ডটিনের রেকর্ড ভেঙে দিয়েছেন। ২০১০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩৮ বলে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন ডটিন। এবার নারীদের টি-টোয়েন্টি ক্রিকেটে ইতিহাসে দ্রুততম সেঞ্চুরি গড়ার রেকর্ড গড়ে ফেলেছেন নিউজিল্যান্ডের অধিনায়িকা সোফিয়া ডিভাইন। ওয়েলিংটন ব্লেজের হয়ে ঘরোয়া ক্রিকেটে ৩৬ বলে সেঞ্চুরি করে তিনি নতুন এই রেকর্ড গড়েন।

সেঞ্চুরি করতে গিয়ে ডিভাইন যে ছক্কাটি মারেন, সেটি গিয়ে লাগে গ্যালারির দর্শকদের মধ্যে থাকা ছোট্ট একটি মেয়ের গায়ে। ম্যাচ শেষে খুদে ক্রিকেটপ্রেমীর সঙ্গে দেখা করতে নিজেই ফেন্স ডিঙিয়ে চলে আসেন ডিভাইন। তার এই ভিডিও ভাইরাল হয়েছে। সবার মন জয় করেছে এই ভিডিও। ম্যাচ শেষে সেই খুদে দর্শকের কাছে গিয়ে ডিভাইন মেমেন্টো হিসেবে ক্রিকেট কিট উপহার হিসেবে তুলে দেন। বলের আঘাত লাগলেও শিশুটি এখন ভালো আছে। খুদে ক্রিকেটপ্রেমীর সঙ্গে ছবিও তোলেন ডিভাইন।

মন্তব্য



সাতদিনের সেরা