kalerkantho

শনিবার । ২১ ফাল্গুন ১৪২৭। ৬ মার্চ ২০২১। ২১ রজব ১৪৪২

গোটা শ্রীলঙ্কা দলের চেয়ে বেশি রান করলেন রুট

অনলাইন ডেস্ক   

১৫ জানুয়ারি, ২০২১ ২১:১৯ | পড়া যাবে ২ মিনিটে



গোটা শ্রীলঙ্কা দলের চেয়ে বেশি রান করলেন রুট

গল টেস্টের দ্বিতীয় দাপট দেখালো বৃষ্টি ও ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। বৃষ্টির কারণে শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের মধ্যকার দ্বিতীয় দিনে আজ খেলা হয়েছে ৫৩ ওভার। বৃষ্টির দাপটের মাঝে ৯৮ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে ১৮তম সেঞ্চুরির দেখা পেয়েছেন রুট। রুটের অপরাজিত ১৬৮* রানের সুবাদে দ্বিতীয় দিন শেষে ৯৪ ওভারে ৪ উইকেটে ৩২০ রান করেছে ইংল্যান্ড। ৬ উইকেট হাতে নিয়ে তারা ১৮৫ রানে এগিয়ে। প্রথম ইনিংসে ১৩৫ রান করেছিলো শ্রীলঙ্কা।

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনই গুটিয়ে যায় শ্রীলঙ্কা। এরপর ব্যাট করতে নেমে ৪১ ওভারে ২ উইকেটে ১২৭ রান করে ইংল্যান্ড। জনি বেয়ারস্টো ৪৭ ও রুট ৬৬ রানে দিন শেষ করেছিলেন। দ্বিতীয় দিন কোনো রান না করেই থামেন বেয়ারস্টো। এম্বুলদেনিয়া তৃতীয় শিকার হওয়ার আগে ৯৩ বল খেলে হাঁকান ২টি বাউন্ডারি। তৃতীয় উইকেটে বেয়ারস্টোর সাথে ২০২ বলে ১১৪ রান যোগ করেন রুট। বেয়ারস্টোর বিদায় নিলে ক্রিজে রুটের সঙ্গী হন ড্যান লরেন্স। 

লরেন্সকে সঙ্গী করে আবারো রানের চাকা ঘুরাতে শুরু করেন রুট। এরই মধ্যে ইংল্যান্ডের ইনিংসের ৬২তম ওভারের দ্বিতীয় বলে তিনি সেঞ্চুরি তুলে নেন। ১৬৩ বলে সেঞ্চুরি পূর্ণ করা রুট লরেন্সের সাথে চতুর্থ উইকেটে ২৬৩ বলে ১৭৩ রান যোগ করেন। ১৫০ বলে ৬টি চার ও ১টি ছক্কায় ৭৩ রানে আউট হন লরেন্স। তাকে শিকার করেন স্পিনার দিলরুয়ান পেরেরা। এরপর উইকেটরক্ষক জশ বাটলারকে নিয়ে দিন শেষ করেন ২৫৪ বলে ১২টি চারে ১৬৮* রান করা রুট। শ্রীলঙ্কার এম্বুলদেনিয়া ১৩১ রানে ৩টি উইকেট নেন।

মন্তব্য



সাতদিনের সেরা