kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

যেসব কথায় অশ্বিনকে স্লেজিং করেছেন পেইন

অনলাইন ডেস্ক   

১২ জানুয়ারি, ২০২১ ১১:০১ | পড়া যাবে ২ মিনিটে



যেসব কথায় অশ্বিনকে স্লেজিং করেছেন পেইন

নাটকীয়ভাবে টানা পাঁচ দিন খেলার পর ড্র হলো সিডনি টেস্ট। ভারতীয় ব্যাটসম্যানরা অবিশ্বাস্য ব্যাটিং করে নিশ্চিত হারের মুখ থেকে দলকে বাঁচিয়েছে। এই টেস্টে তৈরি হয়েছে বর্ণবাদ বিতর্ক। যা নিয়ে অস্বস্তিতে আছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আর মাঠের খেলায় জিততে মরিয়া অজিদের সঙ্গে নিয়মিত বাগযুদ্ধ হয়েছে ভারতীয়দের। অজি ক্যাপ্টেন টিম পেইন সবচেয়ে বেশি জ্বালিয়েছেন রবিচন্দ্রন অশ্বিনকে।

স্টাম্প মাইক্রোফোনে ধরা পড়েছে অশ্বিন-পেইন বাগযুদ্ধের কিছু অংশ। যেমন ম্যাচের পঞ্চম দিনে একটা সময় অশ্বিনকে উইকেটের পেছন থেকে স্লেজিং করছিলেন পেইন।

পেইন : এই যে মাথামোটা, গ্যাবায় একবার নেমেই দেখ না, দেখবে কী হয়!

অশ্বিন : আমারও এটা ভেবে তর সইছে না যে কখন তুমি ভারতের মাঠে নামবে। কারণ সেটাই তোমার শেষ সিরিজ হবে।

পেইন : হয়তো সেটাই আমার শেষ সিরিজ হবে। আমি ভাবছি তুমি আবার নির্বাচক হলে কবে? আমার সতীর্থরা আমকে পছন্দ করে। তোমার চেয়ে অনেক বেশি ভারতীয় বন্ধু আছে আমার। তোমাকে তো তোমার সতীর্থরাই সহ্য করতে পারে না।

অশ্বিন : তুমি কখন থামবে একটু জানাও।

পেইন : আমি সারাদিন কথা বলব। বললাম তো, তুমি শুধু একবার গ্যাবায় নেমে দেখ। ওহ অশ্বিন, আরেকটা কথা জিজ্ঞেস করতে ভুলে গিয়েছিলাম; আইপিএলে কয়টা দল তোমাকে নিতে চেয়েছিল? নাকি তুমি নিজেই প্রতিটি আইপিএল দলে গিয়ে তোমাকে দলে নেওয়ার অনুরোধ করেছিলে? আরেকটা কথা শুনে রাখ, আমি ক্যাপ্টেন থাকলে অবশ্যই ভারতে গিয়ে সিরিজ খেলব। আগেও খেলেছি। ভারতে আমার ব্যাটিং গড় কত ছিল জান? ৬০- এর কাছাকাছি।

ম্যাচের দ্বিতীয় দিনে স্টাম্প মাইক্রোফোনে ধরা পড়ে মার্নার্স লাবুশানের স্লেজিং। প্রথমে তিনি রোহিত শর্মাকে খোঁচা মারেন, 'কোয়ারেন্টিনে থেকে কী কী করেছ রোহিত?' তবে 'ভদ্রলোক' হিসেবে খ্যাত রোহিত শর্মা কোনো জবাব দেননি। লাবুশানে এরপর শুভমান গিলকে খোঁচান...

লাবুশানে : গিল তোমার পছন্দের ক্রিকেটার কে? শচীন টেন্ডুলকার?

গিল : তোমাকে পরে বলব।

লাবুশানে : পরে মানে কখন? এখনই বলো না তোমার পছন্দের ক্রিকেটার কে? শচীন না বিরাট কোহলি?

শুভমান গিল এরপর আর কোনো জবাব দেননি।

মন্তব্য



সাতদিনের সেরা