kalerkantho

শুক্রবার । ২০ ফাল্গুন ১৪২৭। ৫ মার্চ ২০২১। ২০ রজব ১৪৪২

ভাষা হারিয়ে ফেলেছেন রশিদ খান

অনলাইন ডেস্ক   

২৯ ডিসেম্বর, ২০২০ ১৮:২৫ | পড়া যাবে ১ মিনিটে



ভাষা হারিয়ে ফেলেছেন রশিদ খান

শেষের পথে ২০২০ সাল। নতুন বছর আসতে বাকি আর মাত্র দুই দিন। এমন সময়ে দশক সেরা ক্রিকেটারদের নাম প্রকাশ করেছে আইসিসি। আন্তর্জাতিক ক্রিকেটে শেষ কয়েক বছরে যে দেশটি সবচেয়ে বেশি উন্নতি করেছে তারা হল আফগানিস্তান ক্রিকেট দল। তাদের বেশ কয়েকজন ক্রিকেটার বিশ্বজুড়ে ফ্র্যান্ঞ্চাইজি টি-টোয়েন্টি লিগগুলোতে দাপিয়ে পারফরম্যান্স করে যাচ্ছেন। তাদের মধ্যে সবচেয়ে সফল এবং জনপ্রিয় ক্রিকেটার রশিদ খান।

বিশ্বের বড় বড় ক্রিকেটার বিরাট কোহলি, ক্রিস গেইল,এবিডি ভিলিয়ার্সদের পিছনে ফেলে দশকের সেরা টি-টোয়েন্টি ক্রিকেটার হয়েছেন আফগান স্পিনার রশিদ খান। তিনি ২০১১ সালের ১লা জানুয়ারি থেকে ২০২০ সালের ৭ অক্টোবরের মধ্যে ৪৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। নিয়েছেন ৮৯টি উইকেট। অন্যতম কিপ্টে বোলার ও তিনি। ইকোনমি রেট ৬.১৪। বোলিং গড় ১২.৬২। এই পারফর্মেন্সের কারণে টি-টোয়েন্টি ক্রিকেটের কিংবদন্তিদের পিছনে ফেলে ১০ বছরের সেরা হয়েছেন রশিদ।

আইসিসির কর্তৃক এমন সম্মানে ভূষিত হয়ে রশিদ খান ভীষণ আনন্দিত। এক ভিডিও বার্তায় এই আফগান তারকা বলেছেন 'পুরস্কার পেয়ে ভাষা হারিয়ে ফেলেছি। সমর্থকদের অসংখ্য ধন্যবাদ। আফগানিস্তান থেকে কেউ এই পুরস্কার পাচ্ছে যা আমার কাছে এক বিশেষ গর্বের মুহূর্ত।'

মন্তব্য



সাতদিনের সেরা