kalerkantho

শনিবার । ১৪ ফাল্গুন ১৪২৭। ২৭ ফেব্রুয়ারি ২০২১। ১৪ রজব ১৪৪২

চুক্তি নবায়নের দ্বারপ্রান্তে মদ্রিচ

অনলাইন ডেস্ক   

২৭ ডিসেম্বর, ২০২০ ১৫:২০ | পড়া যাবে ২ মিনিটে



চুক্তি নবায়নের দ্বারপ্রান্তে মদ্রিচ

রিয়াল মাদ্রিদের সাথে আরো এক বছরের চুক্তি নবায়নের দ্বারপ্রান্তে পৌঁছে গেছেন ক্রোয়েশিয়ান তারকা লুকা মদ্রিচ। ক্লাবের এক ঘনিষ্ঠ সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। মদ্রিচের সাথে রিয়ালের বর্তমান চুক্তি ২০২১ সালের জুনে শেষ হয়ে যাচ্ছে। সূত্রটি ইঙ্গিত দিয়েছেন সান্তিয়াগো বার্নাব্যুর সাথে ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত মদ্রিচ নতুন চুক্তি করতে যাচ্ছেন।

২০১২ সালে টটেনহ্যাম হটস্পার থেকে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন এই ক্রোয়েট উইঙ্গার। আগামী মৌসুমে যখন তার মাদ্রিদের চুক্তি শেষ হবে তখন তিনি গ্যালাকটিকোদের সাথে পুরো এক দশক সম্পর্ক পূর্ণ করবেন। স্প্যানিশ রাজধানীতে তার এই সাড়ে আট বছরের ক্যারিয়ারে মদ্রিচ চারটি চ্যাম্পিয়ন্স লিগ, দুটি লা লিগা শিরোপা জয় করা ছাড়াও ব্যক্তিগত ভাবে ব্যালন ডি’অর জয় করেছেন।

সাম্প্রতিক সময়ে পারফরমেন্স, নেতৃত্ব ও অভিজ্ঞতায় মুগ্ধ হয়ে ক্লাব কর্তৃপক্ষ আরো কিছুদিন মদ্রিচকে রিয়ালে ধরে রাখতে আগ্রহ প্রকাশ করেছেন। এমনকি গত কয়েক সপ্তাহে ৩৫ বছর বয়সী মদ্রিচ লস ব্ল্যাঙ্কোসদের মধ্যমাঠে একের পর এক চমক দেখিয়ে যাচ্ছেন। যে কারণে প্রতিদিনই তিনি কোচ জিনেদিন জিদানের আস্থা জোর করেই অর্জন করে নিচ্ছেন।

এর আগে স্প্যানিশ গণমাধ্যম মার্কা জানিয়েছিল বেতন কর্তন করে হলেও রিয়ালেই থাকতে চান মদ্রিচ। কিন্তু তার নতুন চুক্তি যে বর্তমানের থেকে আরো বেশি হচ্ছে তার ইঙ্গিত মার্কাই দিয়েছে। এর অন্যতম কারণ হচ্ছে গত কয়েক মাসে ক্রোয়েট এই তারকা বিশ্বের বিভিন্ন বড় ক্লাবের থেকে আকর্ষণীয় প্রস্তাব পেয়েছেন। এর মধ্যে কাতার ও এমএএলএসও ছিল। যদিও মদ্রিচ প্রথম থেকেই বলে আসছিলেন তিনি রিয়ালেই থাকতে চান। রিয়ালের মূল একাদশে তিনি এই মুহূর্তে সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড়, কিন্তু তা সত্বেও তিনিই সেরাটা দিয়ে যাচ্ছেন।

একইসাথে আন্তর্জাতিক বড় টুর্নামেন্টগুলোতেও ক্রোয়েশিয়ার জার্সি গায়ে এখনো মদ্রিচ অপ্রতিরোধ্য। ইউরো ২০২০ হতে পারতো ক্রোয়েশিয়ার জাতীয় দলের তার শেষ বড় কোন টুর্নামেন্ট। কিন্তু করোনার কারণে এক বছর পিছিয়ে তা ২০২১ সালে অনুষ্ঠিত হতে যাচ্ছে। সে কারণে ধারণা করা হচ্ছে সবকিছু ঠিক থাকলেও আগামী বছর ইউরো ও পরের বছর কাতার বিশ্বকাপেও হয়ত সেরা ফর্মেই দেখা যেতে পারে মদ্রিচকে।

মন্তব্য



সাতদিনের সেরা