kalerkantho

মঙ্গলবার । ২৪ ফাল্গুন ১৪২৭। ৯ মার্চ ২০২১। ২৪ রজব ১৪৪২

ইংল্যান্ড দলের ব্যাটিং পরামর্শক জ্যাক ক্যালিস

অনলাইন ডেস্ক   

২১ ডিসেম্বর, ২০২০ ২১:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



ইংল্যান্ড দলের ব্যাটিং পরামর্শক জ্যাক ক্যালিস

আগামী মাসে শ্রীলঙ্কা সফরে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার জ্যাক ক্যালিসকে দলের ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। প্রধান কোচ ক্রিস সিলভারউডের কোচিং স্টাফদের সাথে কাজ করবেন ক্যালিস। পাশাপাশি জিতেন প্যাটেলকে স্পিন এবং জেমস ফস্টারকে উইকেটরক্ষক পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে ইসিবি।

এ ব্যাপারে এক বিবৃতিতে ইসিবি জানায়, 'ক্রিকেট ইতিহাসের সেরা অল-রাউন্ডারদের একজন ক্যালিস। কোচ হিসেবেও ভালো অভিজ্ঞতা রয়েছে তার। বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ও নিজ দেশের ব্যাটিং পরামর্শক হিসেবেও কাজ করেছেন তিনি। ক্যালিসের অভিজ্ঞতা আমাদের দলের জন্য সহায়ক হবে।'

দক্ষিণ আফ্রিকা ও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন ক্যালিস। কিন্তু সম্প্রতি ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে তিনি প্রোটিয়া দলের সাথে ছিলেন না। তবে গত বছর ইংল্যান্ডকে ৩-১ ব্যবধানে পরাজিত করার সিরিজে প্রোটিয়া দলের ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন ক্যালিস। শ্রীলঙ্কার বিপক্ষে ১৪ জানুয়ারি থেকে প্রথম টেস্ট খেলবে ইংল্যান্ড। ২২ জানুয়ারি থেকে শুরু দ্বিতীয় তথা শেষ টেস্ট।

দক্ষিণ আফ্রিকার হয়ে ১৬৬ টেস্টে ৫৫.৩৭ গড়ে ১৩,২৮৯ রান করেছেন ক্যালিস। ৩২৮ ওয়ানডেতে তার সংগ্রহ ১১৫৭৯ রান ও ২৫টি টি-টোয়েন্টিতে ৬৬৬ রান। বল হাতে টেস্টে ২৯২টি, ওয়ানডেতে ২৭৩টি ও টি-টুয়েন্টিতে ১২ উইকেট ঝুলিতে রয়েছে ৪৫ বছর বয়সী ক্যালিসের।

মন্তব্য



সাতদিনের সেরা