kalerkantho

রবিবার। ২২ ফাল্গুন ১৪২৭। ৭ মার্চ ২০২১। ২২ রজব ১৪৪২

১৯ বছরের ফুটবলার হলেন উপমন্ত্রী!

অনলাইন ডেস্ক   

১৯ ডিসেম্বর, ২০২০ ২১:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



১৯ বছরের ফুটবলার হলেন উপমন্ত্রী!

ক্রিকেট কিংবা ফুটবল ক্যারিয়ার শেষে জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে রাজনীতিতে নামার উদাহরণ সারাবিশ্বে ভুরি ভুরি আছে। বাংলাদেশেই তো নাঈমুর রহমান দুর্জয়, মাশরাফি বিন মুর্তজা, আরিফ খান জয় প্রমুখ উদাহরণ আছে। খেলোয়াড়দের সাধারণত দেখা যায় ক্যারিয়ারের শেষেই রাজনীতিতে যোগ দিতে দেখা যায়। কিন্তু ক্যারিয়ারের একেবারে শুরুতে মাত্র ১৯ বছর বয়সে রাজনীতিতে যোগ দিয়ে সংসদের উপমন্ত্রী হয়ে যাওয়া চমকে দেওয়ার মতো ঘটনা!

এমন অবাক কাণ্ড ঘটেছে সমাজতান্ত্রিক বলিভিয়ায়। উপমন্ত্রী হওয়া তরুণী ফুটবলারের নাম সিয়েলা ভিজাগা। তিনি বলিভিয়ার ক্রীড়া উপমন্ত্রী হয়ে গেছেন। ক্ষমতায় থাকা মুভমেন্ট ফর সোশ্যালিজম (এমএএস) পার্টির হয়ে মন্ত্রীত্ব পাওয়া সিয়েলা এখন পর্যন্ত খেলছেন বিভিন্ন বয়সভিত্তিক দলে। গত শুক্রবারে তার শপথ গ্রহণ হয়ে গেছে। দেশের ক্রীড়াঙ্গনের অবস্থার উন্নতির জন্য সিয়েলাকে ক্রীড়া উপমন্ত্রী করার এই সিদ্ধান্ত নিয়েছেন প্রেসিডেন্ট লুইস আরসে।

দায়িত্ব পেয়েই দেশের তরুণ ক্রীড়াবিদদের জন্য কাজ করার ঘোষণা দিয়েছেন সিয়েলা ভিজাগা। তিনি বলেছেন, যেকোনো মহামারির বিরুদ্ধে সবচেয়ে কার্যকরী ওষুধ হলো খেলাধুলা। পাশাপাশি এটা দেশকে ঐক্যবদ্ধ করার কাজেও সবচেয়ে ভালো ভূমিকা রাখে। বাংলাদেশের আরিফ খান জয় কিন্তু যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। তবে খেলোয়াড়ী জীবন শেষেই রাজনীতিতে এসেছেন সাবেক এই তারকা। এবার দেখার ১৯ বছরের সিয়েলা কীভাবে তার ক্যারিয়ার ও রাজনীতি একসঙ্গে সামলান।

মন্তব্য



সাতদিনের সেরা