kalerkantho

বৃহস্পতিবার । ১৯ ফাল্গুন ১৪২৭। ৪ মার্চ ২০২১। ১৯ রজব ১৪৪২

দেড়শ বছরের টেস্ট ইতিহাসে প্রথম 'সিঙ্গেল ডিজিট স্কোর'!

অনলাইন ডেস্ক   

১৯ ডিসেম্বর, ২০২০ ১৮:৫২ | পড়া যাবে ২ মিনিটে



দেড়শ বছরের টেস্ট ইতিহাসে প্রথম 'সিঙ্গেল ডিজিট স্কোর'!

ভারতের আজকের এই স্কোরবোর্ড ক্রিকেট ইতিহাসে কখনই দেখা যায়নি। ছবি : এএফপি

৩৬ রানে অল-আউট হয়ে নিজেদের টেস্ট ইতিহাসে সর্বনিম্ম দলীয় স্কোরের রেকর্ড গড়েছে ভারত। এই লজ্জার সঙ্গে যুক্ত হয়েছে আরও বড় বড় কিছু লজ্জা। প্রথম ইনিংসে গোলাপি বল সামলে ২৪৪ রান করা ভারতীয় দলের দ্বিতীয় ইনিংসের স্কোর ৯ উইকেটে ৩৬। আর দ্বিতীয় ইনিংসে ভারতীয় ব্যাটসম্যানদের রান পর পর লিখলে ফোন নম্বর বলে ভুল হতেই পারে। কেউ দুই অংকে পৌঁছতে পারেননি। এমনকী 'মি. এক্সট্রা' পর্যন্ত সিঙ্গেল ডিজিট!

টেস্ট ক্রিকেটের ইতিহাসে ইতোপূর্বে ব্যাটসম্যানরা না পারলেও অতিরিক্ত রান ছিল ২ অঙ্কের। কিন্তু শনিবার ভারতের ইনিংসে তার ছিঁটেফোটাও নেই। অজি বোলাররা কোনো ওয়াইড কিংবা নো বল করেননি। ৯৬ বছর আগে ১৯২৪ সালে বার্মিংহামে ইংল্যান্ডের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার ১১ ব্যাটসম্যান আউট হয়েছিলেন এক অঙ্কের স্কোর করে। তবে ওই ম্যাচে এক্সট্রা রান এসেছিল ১১টি। তাই স্কোরের হিসেবে ডাবল ডিজিট ছিল। কিন্তু কোহলিদের কপাল আরও বেশি খারাপ। 

উল্লেখ্য, অ্যাডিলেট টেস্টের দ্বিতীয় ইনিংসে ভারতীয় ব্যাটসম্যানদের সংগ্রহ যথাক্রমে- পৃথিবী শাহ (৪), মায়াঙ্ক আগরওয়াল (৯), জসপ্রিত বুমরাহ (২), চেতেশ্বর পূজারা (০), বিরাট কোহলি (৪), আজিঙ্কা রাহানে (০), হনুমা বিহারী (৮), ঋদ্ধিমান সাহা (৪), রবিচন্দ্রন অশ্বিন (০), উমেশ যাদব (৪) এবং মোহাম্মদ শামি (১)। একটা ০ আগে দিয়ে পরে ১ বসিয়ে সংখ্যাগুলো পরপর সাজালে বাংলাদেশের একটা মোবাইল কম্পানির নাম্বার হয়ে যায়! 

মন্তব্য



সাতদিনের সেরা