kalerkantho

শনিবার । ২১ ফাল্গুন ১৪২৭। ৬ মার্চ ২০২১। ২১ রজব ১৪৪২

অবসর নিয়েও শান্তি নেই; আমিরকে খুঁচিয়েই যাচ্ছেন রমিজ!

অনলাইন ডেস্ক   

১৭ ডিসেম্বর, ২০২০ ২০:০৬ | পড়া যাবে ২ মিনিটে



অবসর নিয়েও শান্তি নেই; আমিরকে খুঁচিয়েই যাচ্ছেন রমিজ!

চরম বিতর্কে মানসিক চাপে ছিলেন পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির। শেষ পর্যন্ত এই চাপ ঝেড়ে ফেলতে তিনি আপাতত পাকিস্তানের হয়ে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি কি আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন, নাকি পুরোপুরি ক্রিকেট থেকে- তা নিয়ে কিছুটা বিতর্ক আছে। কিন্তু অবসরের পরেও শান্তি নেই আমিরের। কারণ সোশ্যাল সাইটে তাকে খুঁচিয়েই যাচ্ছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার তথা বর্তমান ধারাভাষ্যকার রমিজ রাজা।

গত ওয়ানডে বিশ্বকাপের পরই টেস্ট ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছেন আমির। এ নিয়েও প্রচণ্ড সমালোচনা হয়েছিল। এবার আমিরের অবসর ঘোষণার খবর শুনে রমিজ টুইটারে লিখেন, 'মোহাম্মদ আমির অবসর নিল। সম্ভাব্য সুপারস্টারের অসময়ে দুঃখজনক বিদায়। উঠতি তরুণদের জন্যও একটা শিক্ষা: তোমার প্রতিভাকে সম্মান কর এবং নিজের দায়িত্ব বুঝতে শেখ। সম্মানকে ধনসম্পদের সঙ্গে গুলিয়ে ফেলো না। দৃঢ় চরিত্র থাকলেই সম্মান পাওয়া যায়। পার্থিব চকচকে বস্তুতে ওটা আদায় করা যায় না।'

রমিজ রাজ সবসময়ই আমিরের কঠোর সমালোচক। মাত্র ১৭ বছর বয়সে আবির্ভাবের পর বিশ্বকে চমকে দেওয়া এই পেসার লোভে পড়ে ক্যারিয়ারের বারোটা বাজান। অভিষেকের এক বছরের মধ্যে পথ হারিয়ে স্পট ফিক্সিংয়ে জড়িয়ে নিষিদ্ধ হন। এরপর ক্রিকেটে ফিরলেও দেশের হয়ে না খেলে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের প্রতি ঝুঁকে পড়েন। এসব নিয়ে প্রতিদিন সমালোচনা শুনতে হয়েছে তাকে। এই সমালোচনা, মানসিক অত্যাচার আর সাবেক ক্রিকেটারদের মিথ্যাচারকে কারণ দেখিয়ে আমির অবসর ঘোষণা করেন।

মন্তব্য



সাতদিনের সেরা