kalerkantho

শুক্রবার । ১৩ ফাল্গুন ১৪২৭। ২৬ ফেব্রুয়ারি ২০২১। ১৩ রজব ১৪৪২

স্ট্রাইক রেটে রেকর্ড গড়লেন মাহমুদউল্লাহ

অনলাইন ডেস্ক   

১৫ ডিসেম্বর, ২০২০ ০৯:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



স্ট্রাইক রেটে রেকর্ড গড়লেন মাহমুদউল্লাহ

ছবি : বিসিবি

পুরো টুর্নামেন্টে যেভাবে রকেট গতিতে এগিয়ে যাচ্ছিল তারুণ্য নির্ভর গাজী গ্রুপ চট্টগ্রাম, তাতে গতকাল তাদের ফাইনালে না যাওয়ার কোনো কারণ ছিল না। তবে মাশরাফির ৫ উইকেটে সেটা হয়নি। এর আগে বড় স্কোর গড়ে বোলারদের কাজটা সহজ করে দেন জেমকন খুলনার ব্যাটসম্যানরা। অধিনায়ক মাহমুদউল্লাহ তো বাংলাদেশের হয়ে সর্বোচ্চ স্ট্রাইক রেটের রেকর্ড গড়ে ফেলেছেন! তিনি করেছেন ৯ বলে ৩০ রান।

গাজী গ্রুপ চট্টগ্রামের বোলারদের বেধড়ক পিটিয়ে ৮ বলেই ৩০ রান করার পর নবম বলে আউট হয়েছেন মাহমুদউল্লাহ। তার ইনিংসে ছিল ২ চার এবং ৩ ছক্কা। প্রথম বলে সুইপ করে ১ রান নেন মাহমুদউল্লাহ। এরপর শরীফুলের করা ১৬তম ওভারের প্রথম তিন বলেই হাঁকান ছক্কা। প্রথম দুটি স্কয়ার লেগ দিয়ে, শেষেরটি লং অন দিয়ে। ইনিংসে ছক্কা এই তিনটিই। ৯ বলে ৩০ রান, প্রথম কোয়ালিফায়ারে খুলনা অধিনায়কের স্ট্রাইক রেট ৩৩৩.৩৩। যা বাংলাদেশের সর্বোচ্চ।

এর আগে এই রেকর্ড ছিল শুভাগত হোমের। ২০১৯ সালের ২৬ ফেব্রুয়ারি এই মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামেই ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি লিগে শাইনপুকুরের হয়ে মোহামেডানের বিপক্ষে ১৮ বলে ৫৮ রান করে অপরাজিত ছিলেন শুভাগত। ১৭টি আন্তর্জাতিক ম্যাচ খেলা অলরাউন্ডারের স্ট্রাইক রেট ছিল ৩২২.২২। এই রেকর্ডে শুধু ২৫ বা এর বেশি রানের ইনিংসগুলোই বিবেচনা করা হয়। তবে বাংলাদেশের মাটিতে টি-টোয়েন্টির সর্বোচ্চ স্ট্রাইক রেট ৩৩৫.৭১। ২০১৭ সালে ২৫ নভেম্বর চট্টগ্রামে রাজশাহী কিংসের হয়ে কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে ১৪ বলে অপরাজিত ৪৭* করে এই রেকর্ড গড়েন ক্যারিবিয়ান তারকা ড্যারেন স্যামি।

মন্তব্য



সাতদিনের সেরা