kalerkantho

শনিবার। ২ মাঘ ১৪২৭। ১৬ জানুয়ারি ২০২১। ২ জমাদিউস সানি ১৪৪২

'ইচ্ছা করে ক্যাচ ছেড়েছেন কোহলি'!

অনলাইন ডেস্ক   

৫ ডিসেম্বর, ২০২০ ২১:২৩ | পড়া যাবে ২ মিনিটে



'ইচ্ছা করে ক্যাচ ছেড়েছেন কোহলি'!

কোহলির এই ক্যাচ নিয়েই যত আলোচনা। ছবি : এএফপি

ভারতের অস্ট্রেলিয়া সফরের শুরু থেকেই নানা কারণে বিতর্কে আছেন বিরাট কোহলি। ওয়ানডে সিরিজ হেরে যাওয়ায় তার ক্যাপ্টেন্সি নিয়ে প্রশ্ন উঠেছে। এবার অস্ট্রেলিয়ার সাবেক স্পিনার ব্র্যাড হগ বলেছেন যে, ইচ্ছা করে ক্যাচ ছেড়েছেন কোহলি। গতকাল শুক্রবার টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নাকি এমন ঘটনা ঘটেছে। যে ম্যাচে আবার ১১ রানে জয় পেয়েছে ভারত। এই ম্যাচে ভারতের 'কনকাশন সাব' নামানো নিয়েও তুমুল বিতর্ক চলছে।

ভারতের ১৬২ রান তাড়া করতে নেমে ফিঞ্চ-ডি'অর্চি শর্ট জুটি দারুণ শুরু করে। প্রথম ৬ ওভারেই স্কোরবোর্ডে ৫৩ রান যোগ হয়। দীপক চাহারের ওভারের তৃতীয় বল ডি'অর্চি শর্ট মিসটাইম করে বসেন। বল হওয়ায় উঠে যায়। আন্তর্জাতিক ক্রিকেটের অন্যতম সেরা ফিল্ডার হিসাবে পরিচিত বিরাট কোহলি সেই ক্যাচ অবশ্য তালুবন্দি করতে পারেননি। তবে এই ক্যাচ মিস ভারতের জন্য শাপে বর হয়। কারণ অতিরিক্ত সতর্ক হতে গিয়ে ধীরগতিতে খেলতে থাকেন শর্ট। পরবর্তী ১৬ রান করেন ২৩ বলে।

এই ক্যাচ মিস নিয়ে ব্র্যাড হগ মজা করে বলেছেন, 'কৌশলগত কারণে কোহলি এই ক্যাচটি ছেড়েছেন। কারণ এরপর শর্ট ১৬ রান করেছে ২৩ বলে।' ভাগ্যিস 'কনকাশন সাব' হয়ে নামা যুজবেন্দ্র চাহালের ঘূর্ণিতে ভারত জিতেছিল। নাহলে কোহলির ওই ক্যাচ ছাড়ার অন্য কোনো মানেও হয়তো বের করা হতো!

মন্তব্য



সাতদিনের সেরা