kalerkantho

বুধবার । ১৩ মাঘ ১৪২৭। ২৭ জানুয়ারি ২০২১। ১৩ জমাদিউস সানি ১৪৪২

ম্যাচ রেফারির আপত্তি নেই; তখন এত কথা কিসের?

অনলাইন ডেস্ক   

৫ ডিসেম্বর, ২০২০ ১৫:২১ | পড়া যাবে ২ মিনিটে



ম্যাচ রেফারির আপত্তি নেই; তখন এত কথা কিসের?

গতকাল শুক্রবার অস্ট্রেলিয়া-ভারত প্রথম টি-টোয়েন্টিতে জয় দিয়ে শুরু করেছে ভারত। তবে জয়-পরাজয় ছাপিয়ে আলোচনায় চলে এসেছে 'কনকাশন সাব'। ভারতীয় ইনিংসের শেষ ওভারে জাদেজার হেলমেটে বল লাগে। ব্যাট হাতে ইনিংস শেষ করলেও ফিল্ডিং করতে নামেননি তিনি। তার কনকাশন সাব হিসেবে খেলতে নামেন যুজবেন্দ্র চাহাল। এতে নিয়মের ব্যত্যয় ঘটেছে বলে দাবি অজিদের। তবে ভারতের সাবেক ওপেনার সুনিল গাভাস্কারের চোখে এটা ঠিকই ছিল।

তিনি বলেছেন, 'ম্যাচ রেফারি একজন অস্ট্রেলীয় এবং সাবেক ক্রিকেটার। জাদেজার বদলে চহালের খেলাতে তার আপত্তি নেই। সাধারণত অল-রাউন্ডারের বদলে অল-রাউন্ডারই নেওয়া উচিত, এখানে বলা হতে পারে সেটা হয়নি। কিন্তু যে ব্যাট হাতে নামছে, সে ১ করুক বা ১০০ - তাকে অল-রাউন্ডার বলা যেতেই পারে। ম্যাচ রেফারির যখন আপত্তি নেই, তখন এত কথা কীসের?'

জাদেজার মাথায় যখন বল লাগে তখন মাঠে কোনো ফিজিও আসেননি। তাই ধরে নেওয়া হয় যে, জাদেজার খুব একটা লাগেনি। এরপর ব্যাটিং করতে করতে জাদেজার হ্যামস্ট্রিংয়ে টান লাগে। সেটার জন্য অবশ্য ফিজিও মাঠে আসেন। সামান্য শুশ্রুষার পর ওই অবস্থায় ব্যাটিং চালিয়ে যান জাদেজা। তবে হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য তার পক্ষে বোলিং করা সম্ভব ছিল না। এই সুযোগটাও কাজে লাগায় ভারত। 'কনকাশন সাব' হিসেবে চাহালকে নামানো হয়।

মন্তব্য



সাতদিনের সেরা