kalerkantho

শনিবার । ৯ মাঘ ১৪২৭। ২৩ জানুয়ারি ২০২১। ৯ জমাদিউস সানি ১৪৪২

কাদিজের বিপক্ষেই পেলেকে ছাড়িয়ে যাবেন মেসি?

অনলাইন ডেস্ক   

৫ ডিসেম্বর, ২০২০ ১২:০৫ | পড়া যাবে ২ মিনিটে



কাদিজের বিপক্ষেই পেলেকে ছাড়িয়ে যাবেন মেসি?

লিওনেল মেসি ও পেলে

এক ম্যাচের বিশ্রাম শেষে আবারো বার্সেলোনার স্কোয়াডে ফিরেলেন অধিনায়ক লিওনেল মেসি। কাদিজের বিপক্ষে ম্যাচের স্কোয়াডে তাকে অন্তর্ভুক্ত করেছেন কোচ রোনাল্ড কোম্যান। মেসি স্কোয়াডে ফেরায় আলোচনায় এসেছে ক্লাব ফুটবলে ব্রাজিল কিংবদন্তি পেলের একটি রেকর্ড। এ ম্যাচেই কি এক ক্লাবের হয়ে পেলের সর্বোচ্চ গোলের সেই রেকর্ডটা ভেঙ্গে দিবেন মেসি?

ব্রাজিলের ক্লাব সান্তোসের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৬৫৬ ম্যাচে ৬৪৩ গোল করেছিলেন পেলে। এই রেকর্ডটা প্রায় অর্ধশতাব্দী ধরে কেউ ভাঙতে পারেনি। তবে এবার হুমকিতে পড়েছে পেলের সেই রেকর্ড। বার্সেলোনার মেসি সব প্রতিযোগিতা মিলিয়ে ৬৭৮ ম্যাচে করেছেন ৬৪১ গোল। শনিবার দিবাগত রাতের ম্যাচে দুই গোল করতে পারলে মেসি ছুঁয়ে ফেলবেন পেলেকে। আর হ্যাটট্রিক করলে ছাড়িয়ে যাবেন পেলেকে। দুই গোল বা হ্যাটট্রিক মেসির জন্য খুব কঠিন কিছু নয়। মেসি ছন্দে থাকলে আজ রাতেই ভেঙ্গে যেতে পারে পেলের রেকর্ড। 

সান্তোসে থাকতে আট মৌসুমে অন্তত ৪০টি করে গোল করেছিলেন পেলে। এ ক্ষেত্রে পেলের চেয়ে এগিয়ে মেসি। ১০ মৌসুম ন্যূনতম ৪০টি করে গোল করেছেন আজেন্টাইন তারকা। তবে এ ম্যাচেই পেলের রেকর্ড না ভাঙ্গতে পারলেও অসংখ্য সুযোগ পাবেন মেসি। এ মৌসুম শেষেই হয়তো বার্সা ছাড়বেন মেসি। মৌসুম শেষেই যে বার্সার সঙ্গে তাঁর বর্তমান চুক্তির মেয়াদ ফুরোবে। তবে এই মৌসুমের বাকি আছে অনেক ম্যাচ। তাই এই রেকর্ডটা মেসির দখলেই যাবে- এমনটা বলাই যায়।

মন্তব্য



সাতদিনের সেরা