kalerkantho

বুধবার । ১৩ মাঘ ১৪২৭। ২৭ জানুয়ারি ২০২১। ১৩ জমাদিউস সানি ১৪৪২

জয় দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু ভারতের

অনলাইন ডেস্ক   

৪ ডিসেম্বর, ২০২০ ১৮:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



জয় দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু ভারতের

ছবি : এএফপি

ওয়ানডে সিরিজ খোয়ালেও টি-টোয়েন্টিতে জয় দিয়ে শুরু করল অস্ট্রেলিয়া সফররত ভারতীয় দল। এই সফরে যাওয়ার আগে আইপিএল খেলেছে দুই দলের অনেক ক্রিকেটার। যার প্রভাব দেখা গেল ম্যাচে। ক্যানবেরায় প্রথম টি-টোয়েন্টিতে অজিদের ১১ রানে হারিয়েছে বিরাট কোহলির দল। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন 'কনকাশন সাব' হিসেবে নামা যুজবেন্দ্র চাহাল।

টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬১ রান তোলে ভারত। লোকেশ রাহুল ওপেনিংয়ে নেমে ৪০ বলে ৫ চার ১ ছক্কায় ৫১ রানের ইনিংস উপহার দেন। অধিনাক বিরাট কোহলি ৯ আর শিখর ধাওয়ান করেন ১ রান। শেষদিকে নেমে রবীন্দ্র জাদেজা উপহার দেন ২৩ বলে ৪৪ রানের ঝড়ো ইনিংস। তার ব্যাটে ভর করেই দেড়শ ছাড়ায় ভারত। যদিও ব্যাটিংয়ের সময় জাদেজার হেলমেটে আঘাত লাগে। এই সুযোগটাই নেয় ভারত।

অল-রাউন্ডার জাদেজাকে বোলার দেখিয়ে 'কনকাশন সাব' হিসেবে মাঠে নামানো হয় স্পিনার যুজবেন্দ্র চাহালকে। এ নিয়ে অজি শিবিরে ক্ষোভ সঞ্চার হয়। তবে সেই ক্ষোভের জবাব তারা মাঠে দিতে পারেনি। নটরাজন আর চাহালের আঁটসাট বোলিংয়ে অজিরা ৭ উইকেটে ১৫০ রান তুলতে সক্ষম হয়। দুজনেই ৩টি করে উইকেট নেন। অজিদের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। এছাড়া ডি’আর্চি শর্ট ৩৪ আর মোয়েস হেনরিক্স ৩০ রান করেন।

মন্তব্য



সাতদিনের সেরা