kalerkantho

শনিবার । ৯ মাঘ ১৪২৭। ২৩ জানুয়ারি ২০২১। ৯ জমাদিউস সানি ১৪৪২

করোনায় রিয়ালের লভ্যাংশ কমেছে ৩৮.১ মিলিয়ন

অনলাইন ডেস্ক   

৪ ডিসেম্বর, ২০২০ ১৭:৫০ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় রিয়ালের লভ্যাংশ কমেছে ৩৮.১ মিলিয়ন

করোনা মহামারীর কারণে ২০১৯-২০ অর্থ বছরে ক্লাবের লাভের পরিমাণ ৩ লাখ ১৩ হাজার ইউরো কমে গেছে বলে দাবি করেছে লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। আগের অর্থ বছরের তুলনায় যা প্রায় ৩৮.১ মিলিয়ন ইউরো কম। করোনা মহামারী সত্ত্বেও আগামী ১২ মাসে রাজস্ব আয় ৬১৭ মিলিয়ন ইউরো ছাড়িয়ে যাবে বলে আশা করেছিল রিয়াল। 

এ সম্পর্কে রিয়ালের এক বিবৃতিতে বলা হয়েছে, 'কোভিড-১৯ এর কারণে ক্লাবের লাভের পরিমাণ প্রায় ১০৬ মিলিয়ন কম হয়েছে। করোনা মহামারী সত্ত্বেও ৩০ জুন পর্যন্ত ক্লাব তার মূল আয়ের পরিমাণ ৫৫৩ মিলিয়ন ইউরো ধরে রেখেছিল। ২০২০ সালের সর্বমোট ৬১৭ রাজস্ব আয়ের থেকেই ২০২০/২১ মৌসুমের জন্য বাজেট করতে হবে যা আগের বছরের তুলনায় প্রায় ৩০০ মিলিয়ন ইউরো কম।'

আর্থিক এই ক্ষতি পুষিয়ে নেওয়ার জন্য খেলোয়াড়দের বেতন কাটার ওপরই বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। ইতোমধ্যেই রিয়াল মাদ্রিদ ফুটবল দলের সকল খেলোয়াড় ও কোচিং স্টাফসহ বাস্কেটবল দলের প্রত্যেকে তাদের বেতনের ১০ শতাংশ কর্তনের জন্য সম্মত হয়েছে বলে বিবৃতিতে জানানো হয়েছে। করোনার কারণে লিগ যদি শেষ না হতো তবে এই কর্তনের পরিমাণ ২০ শতাংশ হতে পারত।

এর আগে গত অক্টোবরে মাদ্রিদের চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা করোনা মহামারীর কারণে ২০৩ মিলিয়ন ইউরো আর্থিক ক্ষতির ঘোষণা দিয়েছিল।

মন্তব্য



সাতদিনের সেরা