kalerkantho

সোমবার । ১১ মাঘ ১৪২৭। ২৫ জানুয়ারি ২০২১। ১১ জমাদিউস সানি ১৪৪২

রানের পাহাড়ে নিউজিল্যান্ড, উইলিয়ামসনের ২৫১

অনলাইন ডেস্ক   

৪ ডিসেম্বর, ২০২০ ১১:০৫ | পড়া যাবে ২ মিনিটে



রানের পাহাড়ে নিউজিল্যান্ড, উইলিয়ামসনের ২৫১

ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরির পর কিউই দলপতি। ছবি: সংগৃহীত

মহাকাব্যিক এক ইনিংস খেললেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। হ্যামিল্টনে সিরিজের প্রথম টেস্টে বলতে গেলে একাই সফরকারিদের কোণঠাসা করে দিয়েছেন কিউই অধিনায়ক। তাঁর ২৫১ রানের ইনিংসে রানের পাহাড়ে চাপা পড়েছে ওয়েস্ট ইন্ডিজ।

উইলিয়ামসনের ২৫১ রানের ইনিংসে ভর করেই সিরিজের প্রথম টেস্টে রানপাহাড়ে চড়েছে নিউজিল্যান্ড, ৭ উইকেটে ৫১৯ রান তুলে ইনিংস ঘোষণা করেছে।

টস হেরে ব্যাট করতে নেমে আগের দিনই দলকে বড় সংগ্রহের ভিতে দাঁড় করিয়ে দিয়েছিলেন উইলিয়ামসন। টম লাথাম ৮৬ রানে ফিরলেও সেঞ্চুরির দোরগোড়ায় দাঁড়িয়ে তাড়াহুড়ো করেননি তিনি। ৯৭ রানে ছিলেন অপরাজিত।

২ উইকেটে ২৪৩ রান নিয়ে দিন শুরু করা নিউজিল্যান্ড দ্বিতীয় দিনেও দাপট দেখিয়েছে উইলিয়ামসনের ব্যাটে চড়েই। একটা প্রান্ত আগলে রেখে একের পর এক জুটি গড়েছেন।

বাকি ব্যাটসম্যানরা তেমন সুবিধা করতে না পারলেও আট নম্বরে নেমে হার না মানা ৫১ রানের একটি ইনিংস খেলেছেন কাইল জেমিসন। সপ্তম উইকেটে উইলিয়ামসনের সঙ্গে ৯৪ রানের একটি গুরুত্বপূর্ণ জুটি গড়েন এই লোয়ার অর্ডার ব্যাটসম্যান।

দলকে ৫০০ পার করে দিয়ে শেষ পর্যন্ত আলজেরি জোসেফের শিকার হন উইলিয়ামসন। ৪১২ বলে গড়া তার ২৫১ রানের চোখ ধাঁধানো ইনিংসটিতে ছিল ৩৪ বাউন্ডারি আর ২টি ছক্কার মার। টেস্ট ক্যারিয়ারে এটি কিউই দলপতির তৃতীয় ডাবল সেঞ্চুরি।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৩টি করে উইকেট নেন দুই পেসার শেনন গ্যাব্রিয়েল আর কেমার রোচ। একটি উইকেট আরেক পেসার জোসেফের।

মন্তব্য



সাতদিনের সেরা