kalerkantho

রবিবার । ১০ মাঘ ১৪২৭। ২৪ জানুয়ারি ২০২১। ১০ জমাদিউস সানি ১৪৪২

শুরু হলো বসুন্ধরা কিংস-বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ ফুটবল

অনলাইন ডেস্ক   

৩ ডিসেম্বর, ২০২০ ১৮:১৯ | পড়া যাবে ২ মিনিটে



শুরু হলো বসুন্ধরা কিংস-বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ ফুটবল

বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের (বিএফএসএফ) আয়োজনে বসুন্ধরা কিংস এর পৃষ্ঠপোষকতায় দ্বিতীয়বারের মতো মাঠে গড়াল 'বসুন্ধরা কিংস বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ ফুটবল'। আজ দুপুরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন আউটার স্টেডিয়ামে (পল্টন মাঠ) বসুন্ধরা কিংস বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপের উদ্বোধন করেন বাংলাদেশ ফুটবল ফেডাশেনের সিনিয়র সহসভাপতি আবদুস সালাম মুর্শেদী এমপি। 

বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের সভাপতি কাজী শহীদুল আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন জুবায়েরের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব (অতিরিক্ত সচিব) মো: মাসুদ করিম, বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, নির্বাহী কমিটির সদস্য মো. ইলিয়াস হোসেন, জাকির হোসেন চৌধুরি, হাজী টিপু সুলতান ও মহিদুর রহমান মিরাজ। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ইফতেখার রহমান খান। অনুষ্ঠানে সাপোর্টর্স ফোরামের কেন্দ্রীয় কমিটি, টুর্নামেন্ট কমিটি ও বিভিন্ন উপকমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সম্পূর্ণ ভিন্ন প্রক্রিয়ায় এবার দল নিবন্ধন ও চুড়ান্ত করা হয়েছে। প্রথমে অনলাইনে উন্মুক্তভাবে এন্ট্রি আহ্বান করা হয়। সারা দেশ হতে ১৭টি একাডেমি প্রাথমিক নিবন্ধন করে। ১৭ একাডেমির প্রতিনিধিদের উপস্থিতিতে লটারির মাধ্যমে ১২টি দল চুড়ান্ত করা হয়। গতবারের মতো এবারো ১২টি ফুটবলএকাডেমি দল নিয়ে টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে। ফোরামের কেন্দ্রীয় প্রতিনিধিদের উপস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠানের কাগজপত্র, জন্ম নিবন্ধন ও ডাক্তারি পরীক্ষার মাধ্যমে ফুটবলারদের বয়স যাচাই-বাছাই করা হয়েছে।

টুর্নামেন্ট কমিটির পক্ষ থেকে সব দলের খেলোয়াড়, কোচ, সহকারী কোচ এবং ম্যানেজার ও টিম বয়কে স্পনসর প্রতিষ্ঠানের পক্ষ থেকে জার্সি ও পরিচয় পত্র দেয়া হয়েছে। নবাবগঞ্জ ফুটবল একাডেমি ও পীরগঞ্জ ফুটবল একাডেমির মধ্যেকার উদ্বোধনী ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। ম্যাচ সেরা হয়েছেন পীরগঞ্জের অধিনায়ক লিওন। গত বছর প্রথম আসরে অংশ নেয়া ১৮০ জন খেলোয়াড় পরবর্তীতে পাইওনিয়ার লিগে খেলেছে। পাইওনিয়ার লীগের শীর্ষ চার দলের প্রায় আশি ভাগ ফুটবলারই ছিল একাডেমি কাপে খেলা।

মন্তব্য



সাতদিনের সেরা