kalerkantho

বুধবার । ১৩ মাঘ ১৪২৭। ২৭ জানুয়ারি ২০২১। ১৩ জমাদিউস সানি ১৪৪২

উইলিয়ামসন ৯৭* ; চালকের আসনে নিউজিল্যান্ড

অনলাইন ডেস্ক   

৩ ডিসেম্বর, ২০২০ ১৭:২১ | পড়া যাবে ২ মিনিটে



উইলিয়ামসন ৯৭* ; চালকের আসনে নিউজিল্যান্ড

ছবি : এএফপি

অধিনায়ক কেন উইলিয়ামসন ও ওপেনার টম ল্যাথামের জোড়া হাফ-সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিন নিজেদের করে রাখল স্বাগতিক নিউজিল্যান্ড। প্রথম দিন শেষে ৭৮ ওভারে ২ উইকেটে তাদের সংগ্রহ ২৪৩ রান। ওপেনার ল্যাথাম ৮৬ রান করেন। ৯৭ রানে অপরাজিত আছেন উইলিয়ামসন।

হ্যামিল্টনে টেস্টের শুরুতেই দাপট দেখায় বৃষ্টি। তাই নির্ধারিত সময়ের তিন ঘন্টা পর মাঠে গড়ায় বল। ততক্ষণে প্রথম সেশনও নষ্ট হয়ে যায়। মধ্যাহ্ন-বিরতির পর হওয়া টস-এ জিতে প্রথমে বোলিং করার সিদ্বান্ত নেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার। বল হাতে নিয়ে চতুর্থ ওভারের শেষ বলে সাফল্যের দেখা পায় ক্যারিবীয়রা। নিউজিল্যান্ডের ওপেনার উইল ইয়ংয়ের অভিষেকটা স্মরণীয় হতে দেননি ওয়েস্ট ইন্ডিজের পেসার শ্যানন গাব্রিয়েল। গাব্রিয়েলের বলে লেগ বিফোর হওয়ার আগে ১১ বলে ৫ রান করেন ইয়ং।

দলীয় ১৪ রানে প্রথম উইকেট হারানোর পর দলকে ভালো অবস্থায় নিয়ে যান ল্যাথাম ও উইলিয়ামসন। চা-বিরতির আগ পর্যন্ত দলের স্কোর ৯৯তে নিয়ে যান তারা। বিরতির পরও ওয়েস্ট ইন্ডিজের বোলারদের উপর আধিপত্য বিস্তার করে খেলেন এ জুটি। তৃতীয় সেশনেই হাফ-সেঞ্চুরির স্বাদ নেন দুজনে। ১২৬তম বলে বাউন্ডারি মেরে টেস্ট ক্যারিয়ারের ১৯তম হাফ-সেঞ্চুরি তুলে নেন ল্যাথাম। হাফ-সেঞ্চুরির জন্য ১৩৩ বল পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে উইলিয়ামসনকে।

ল্যাথাম-উইলিয়ামসন জোড়া হাফ-সেঞ্চুরিতে উইকেটের সাথে সন্ধি করে ফেলেন। এ অবস্থায় তাদের জুটিতে ভাঙ্গন ধরান ওয়েস্ট ইন্ডিজের পেসার কেমার রোচ। ৮৬ রান করা ল্যাথামকে বোল্ড করেন রোচ। ১৮৪ বলের ইনিংসে ১২টি চার ও ১টি ছক্কা মারেন ল্যাথাম। দ্বিতীয় উইকেটে ১৫৪ রান যোগ করতে পারেন ল্যাথাম ও উইলিয়ামসন। ল্যাথাম সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে ফিরলেও, সেঞ্চুরিতে পা রাখার স্বপ্ন নিয়ে দিন শেষ করেছেন উইলিয়ামসন।

২১৯ বলে ১৬টি চারে ৯৭ রানে অপরাজিত উইলিয়ামসন। আগামীকাল ম্যাচের দ্বিতীয় দিন ৩ রান করতে পারলেই ২২তম সেঞ্চুরিতে পৌঁছাবেন নিউজিল্যান্ড অধিনায়ক। দিন শেষে উইলিয়ামসনের সঙ্গী রস টেইলর। ৬১ বলে ৫টি চারে ৩১ রানে অপরাজিত টেইলর। দুজনের জুটিতে এসেছে ৭৫ রান। ওয়েস্ট ইন্ডিজের রোচ ও গাব্রিয়েল ১টি করে উইকেট নেন।

মন্তব্য



সাতদিনের সেরা