kalerkantho

বুধবার । ১৩ মাঘ ১৪২৭। ২৭ জানুয়ারি ২০২১। ১৩ জমাদিউস সানি ১৪৪২

ঐতিহাসিক ম্যাচে জুভেন্টাসের জয়, ৭৫০ গোলের চূড়ায় রোনালদো

অনলাইন ডেস্ক   

৩ ডিসেম্বর, ২০২০ ১০:১৩ | পড়া যাবে ২ মিনিটে



ঐতিহাসিক ম্যাচে জুভেন্টাসের জয়, ৭৫০ গোলের চূড়ায় রোনালদো

গোল করার পর ক্রিশ্চিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে বুধবার রাতে মুখোমুখি হয়েছিল জুভেন্টাস ও ডায়মানো কিয়েভ। ম্যাচটি ছিল ঐতিহাসিক। কেননা, এই ম্যাচে প্রথম কোনো নারী রেফারি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ পরিচালনা করলেন। ওই রেফারির নাম স্টেফানি ফ্রাপ্পার্ট।

অন্যদিকে, ম্যাচটি ছিল ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্য মাইলফলকের।  এই ম্যাচে গোল করে পর্তুগিজ যুবরাজ তাঁর ক্যারিয়ারের ৭৫০তম গোলের মাইলফলক স্পর্শ করেছেন। রোনালদোর মাইলফলক ছোঁয়ার রাতে জুভেন্টাসও পেয়েছে সহজ জয়। তারা ৩-০ গোলে হারিয়েছে ডায়নামো কিয়েভকে।

ঘরের মাঠে ম্যাচের ২১ মিনিটেই এগিয়ে যায় জুভেন্টাস। এ সময় গোল করেন ফেদেরিকো সিয়েসা। এটি ছিল চ্যাম্পিয়নস লিগে তার প্রথম গোল। এরপর ৫৭ মিনিটে আলভারো মোরাতা ও ৬৬ মিনিটে ক্রিশ্চিয়ানো রোনালদো গোল করেন। এটা ছিল রোনালদোর ক্যারিয়ারের ৭৫০তম গোল। যার মধ্যে তিনি রিয়ালের হয়ে করেছিলেন ৪৫০ গোল, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ১১৮, পর্তুগালের হয়ে ১০২, জুভেন্টাসের হয়ে ৭৫ ও তার প্রথম ক্লাব স্পোর্টিংয়ের হয়ে ৫ গোল।

মাইলফলক ছোঁয়ার পর রোনালদো ইনস্টাগ্রামে লিখেছেন, '৭৫০ গোল মানে ৭৫০টি সুখের মুহূর্ত। ৭৫০ বার আমাদের সমর্থকদের মুখে হাসি। আনন্দের উপলক্ষ। এমন সংখ্যায় পৌঁছানোর ক্ষেত্রে সকল খেলোয়াড়, কোচদের ধন্যবাদ দিতে চাই। ধন্যবাদ দিতে চাই আমার সকল বিশ্বস্ত প্রতিপক্ষকে। যাদের কারণে আমাকে নিয়মিত কঠোর পরিশ্রম করতে হয়েছে। পরবর্তী লক্ষ্য-৮০০।' 

‘জি’ গ্রুপ থেকে অবশ্য বার্সেলোনার পাশাপাশি জুভেন্টাসেরও শেষ ষোলো নিশ্চিত হয়েছে। অন্যদিকে ডায়নামো কিয়েভ ও ফেরেঞ্চভারোসির বিদায়ও নিশ্চিত হয়েছে।

৫ ম্যাচ থেকে বার্সেলোনার সংগ্রহ ১৫ পয়েন্ট। সমান ম্যাচ থেকে জুভেন্টাসের সংগ্রহ ১২ পয়েন্ট। ১ পয়েন্ট করে নিয়ে কিয়েভ ও ফেরেঞ্চভারোসি রয়েছে পয়েন্ট টেবিলের তলানিতে।

মন্তব্য



সাতদিনের সেরা