kalerkantho

বৃহস্পতিবার । ১৪ মাঘ ১৪২৭। ২৮ জানুয়ারি ২০২১। ১৪ জমাদিউস সানি ১৪৪২

৩ ম্যাচে দু'বার রান আউট

আশরাফুলের ব্যাড লাক না ভুল?

অনলাইন ডেস্ক   

২ ডিসেম্বর, ২০২০ ০৮:১৫ | পড়া যাবে ৩ মিনিটে



আশরাফুলের ব্যাড লাক না ভুল?

মোহাম্মদ আশরাফুল। ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ভালো পারফর্ম করে জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখা আশরাফুল প্রথম ম্যাচে সুবিধা করতে পারেননি। ৯ বলে ৫ রান করে পড়েছেন রানআউটের ফাঁদে। পরের খেলায় জেমকন খুলনার সঙ্গে ১১৩.৬৩ স্ট্রাইকরেটে ২২ বলে ৩ বাউন্ডারিতে ২৫ রানের হার না মানা ইনিংস খেলে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন।

পরের ম্যাচে আবারো রান আউট। ফরচুন বরিশালের বিপক্ষে ৪ বলে ৬ করেই দায়িত্বজ্ঞানহীন রান আউটের শিকার হন তিনি। অথচ পেসার আবু জায়েদ রাহিকে স্কয়ার লেগ ও ডিপ মিড উইকেটের ওপর দিয়ে চোখ ধাঁধানো এক বাউন্ডারি হাঁকিয়ে দারুণ কিছুর ইঙ্গিত দিচ্ছিলেন। কিন্তু এরপরই ছন্দপতন। নিজের ভুলে ডাবলস নিতে গিয়ে রানআউট। আর তাতেই তিন ম্যাচে আশরাফুলের নামের পাশে যোগ হয়েছে মোটে ৩৬ রান।

আশরাফুলের এমন পারফরম্যান্সে কতটা সন্তুষ্ট মিনিস্টার রাজশাহীর ম্যানেজমেন্ট? হেড কোচ সারোয়ার ইমরান কী ভাবছেন? তাঁর মূল্যায়ন কী? তিন ম্যাচের দুটিতে রান আউট। কেউ কেউ আশরাফুলের ‘ভাগ্য খারাপ’ বলছেন। কিন্তু কোচ সারোয়ার ইমরান মোটেই তা মানতে নারাজ। তিনি বরং আশরাফুলের সিদ্ধান্তেরই সমালোচনা করেছেন বেশি। তিন ম্যাচে দু’বার রানআউট হওয়ার জন্য আশরাফুলেরই বেশি দায় দেখছেন রাজশাহী কোচ।

ইমরানের কথায়, ‘আশরাফুলের ব্যাড লাক ঠিক বলব না। আশরাফুলের ডিসিশনগুলো, দুইটা রানআউট তিনটা ম্যাচের মধ্যে একটু দৃষ্টিকটুই। তার পরও আমি মনে করি, আশরাফুল টেকনিক্যালি এবং ট্যাকটিকালি আগের অবস্থায় ফিরে আসছে। ওর একটা বড় স্কোরের অপেক্ষায় আছি আমরা। আর আমাদের মিডলঅর্ডার আশরাফুল-কেন্দ্রিক না। মোটামুটি টি-টোয়েন্টিতে আমাদের যে বাঁহাতি আছে, ফজলে রাব্বিসহ সবাই ভালো খেলছে। সাইফউদ্দিন ফিরলে আমাদের দলটা পুরোপুরি স্বয়ংসম্পূর্ণ হয়ে যাবে।’

কোচ ইমরান মনে করেন, টেকনিক্যালি আশরাফুল আগের জায়গায় চলে এলেও সেটা যথেষ্ট নয়। ইমরানের মতে, পারফর্ম করার জন্য শুধু টেকনিকই শেষ কথা নয়। সঙ্গে মেন্টাল ও ট্যাকটিক্যাল বিষয়ও আছে। এ তিনের সমন্বয় হলেই শুধু জায়গামতো পারফর্ম করা সম্ভব হবে।

আশরাফুলকে নিয়ে কোচের মূল্যায়ন, ‘আমি আশাবাদী। গত আড়াই মাস আমরা একসঙ্গে কাজ করছি, ম্যাচ খেলছি। সেই হিসেবে আশরাফুল তো টেকনিক্যালি আগের জায়গায় ফেরত আসছে এবং টেকটিক্যালি ও মেন্টালি কতদূর এগোতে পারে, এটার ওপরই নির্ভর করবে ও আন্তর্জাতিক ম্যাচে খেলতে পারবে কি না। মেন্টালি স্ট্রং হতে হবে। সেই সঙ্গে ফিজিক্যাল এবং টেকটিক্যাল পার্টটাতে যদি সে আরো স্ট্রং হতে পারে, তাহলে আন্তর্জাতিক আঙিনায় খেলতে পারবে।’

মন্তব্য



সাতদিনের সেরা