kalerkantho

শনিবার । ৯ মাঘ ১৪২৭। ২৩ জানুয়ারি ২০২১। ৯ জমাদিউস সানি ১৪৪২

বিনা প্রতিদ্বন্দ্বিতায় আইওসি সভাপতি নির্বাচিত হতে যাচ্ছেন বাখ

অনলাইন ডেস্ক   

১ ডিসেম্বর, ২০২০ ২১:৫৭ | পড়া যাবে ১ মিনিটে



বিনা প্রতিদ্বন্দ্বিতায় আইওসি সভাপতি নির্বাচিত হতে যাচ্ছেন বাখ

বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয়বারের মতো আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) সভাপতি নির্বাচিত হতে যাচ্ছেন থমাস বাখ। আজ সংস্থাটি এই তথ্য জানিয়েছে। আগামী মার্চে এথেন্সে আইওসির অধিবেশনে ৬৬ বছর বয়সি জার্মান আইনজীবির দ্বিতীয় এবং শেষ বারের দায়িত্ব গ্রহনের বিষয়টি চুড়ান্ত হবে। 

২০১৩ সালে ৮ বছরের জন্য অলিম্পিক প্রধান হিসেবে নির্বাচিত হয়েছিলেন বাখ। বেলজিয়ান সংগঠক জ্যাক রগের কাছ থেকে তিনি দায়িত্বভার গ্রহন করেন। পুনঃনির্বাচিত হলে বাখের মেয়াদ শেষ হবে প্যারিস অলিম্পিকের এক বছর পর ২০২৫ সালে। টোকিও ২০২০ অলিম্পিক শেষ হবার পর শুরু হবে আইওসির পরবর্তী সভাপতি নির্বাচনের কার্যক্রম। পরিবর্তিত সূচি অনুযায়ী টোকিও গেমস ২০২১ সালের ২৩ জুলাই থেকে ৮ আগস্ট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

করোনা মহামারির কারণে পুর্ব নির্ধাারিত সুচিতে গেমসটি আয়োজন সম্ভব হয়নি। ১৯৭৬ অলিম্পিকে পশ্চিম জার্মানির হয়ে ফেন্সিং ইভেন্টে স্বর্ণপদক বিজয়ী বাখ ৩৭ বছর বয়সে আইওসির সদস্য নির্বাচিত হন। এরপর সংস্থাটির নবম সভাপতি নির্বাচিত হবার আগ পর্যন্ত তিনি সংগঠনের বেশ কিছু গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। যার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে আইওসির অলিম্পিক কমিশনের প্রতিষ্ঠাতা সদস্য।

মন্তব্য



সাতদিনের সেরা