kalerkantho

মঙ্গলবার । ১২ মাঘ ১৪২৭। ২৬ জানুয়ারি ২০২১। ১২ জমাদিউস সানি ১৪৪২

কোহলির বদলে রোহিতকে ক্যাপ্টেন চায় ৭৭ শতাংশ ভারতীয়!

অনলাইন ডেস্ক   

১ ডিসেম্বর, ২০২০ ২১:৩০ | পড়া যাবে ২ মিনিটে



কোহলির বদলে রোহিতকে ক্যাপ্টেন চায় ৭৭ শতাংশ ভারতীয়!

অধিনায়ক বিরাট কোহলিকে নিয়ে অনেক আগে থেকেই সমালোচনা আছে। মাঠে শিশুসুলভ আচরণ, আবেগ সম্বরণ করতে না পারা, রোহিতসহ অপছন্দের ক্রিকেটারদের সুযোগ না দেওয়া, নেতৃত্বের দুর্বলতাসহ অনেক অভিযোগ কোহলির বিরুদ্ধে। এখন পরিস্থিতি এমন হয়েছে যে, পান থেকে চুন খসলেই শুরু হয় কোহলির মুণ্ডুপাত। অস্ট্রেলিয়া গিয়ে ওয়ানডে সিরিজ হারের পর আবারও কোহলির সমালোচনা চলছে। দাবি উঠেছে তাকে নেতৃত্ব থেকে সরানোর।

অস্ট্রেলিয়ায় চলতি সফরের আগে বিধ্বংসী ওপেনার রোহিত শর্মাকে নিয়ে অনেক নাটক হয়েছে। প্রথমে চোটের অজুহাতে রোহিতকে দল থেকে বাদ দেওয়া হলো। পরে দেখা গেল 'চোটাক্রান্ত' রোহিত আইপিএলে জমিয়ে খেলছেন! সমর্থকদের প্রতিবাদের মুখে রোহিতকে টেস্ট দলে নেওয়া হয়। কিন্তু এরপর দল যখন অস্ট্রেলিয়া গেল, রোহিতকে পাঠানো হয় রিহ্যাবে! ভারতীয় ক্রিকেট সমর্থকদের সিংহভাগ মনে করছেন, এই নাটকের পেছনে কোহলির হাত আছে। কারণ তিনি রোহিতকে পছন্দ করেন না।

এমন আবহে পরপর দুই ম্যাচে বিশাল রান তাড়া করতে নেমে মুখ থুবড়ে পড়েছে ভারত। রোহিতের অনুপস্থিতিতে ভারত যে বড় টার্গেট তাড়া করে জিততে পারবে না, তা আবারও যেন প্রমাণিত হলো। শুধু চলতি ওয়ানডে সিরিজই নয়, গত বছর ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের কাছে সীমিত ওভারের সিরিজ খুইয়েছিল ভারত। নিউজিল্যান্ডের পর এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে এখন তারা হোয়াইটওয়াশের আশঙ্কায় আছে। এমতাবস্থায় সমর্থকদের মাঝে একটি জরিপ চালিয়েছে 'ইনসাইড স্পোর্টস'।

জরিপের বিষয় ছিল-  সীমিত ওভারের ফরম্যাটে ভারতের জাতীয় দলে কার অধিনায়ক হওয়া উচিত? অপশন ছিল দুটি- বিরাট কোহলি এবং রোহিত শর্মা। গতকাল সোমবার শুরু হওয়া এই জরিপে আজ মঙ্গলবার দুপুর ৩টা পর্যন্ত মোট ৬৭,৬৫২ জন ভোট দিয়েছেন। এই ভোটে ৭৭.২৮ শতাংশ ক্রিকেটপ্রেমী চেয়েছেন, কোহলিকে ওয়ানডে আর টি-টোয়েন্টির নেতৃত্ব থেকে সরিয়ে রোহিতকে দায়িত্বে আনা হোক। রোহিতকে অধিনায়ক করার পক্ষে রায় দিয়েছেন ৫২২৮২ জন। কোহলি ভোট পেয়েছেন মাত্র ১৫৩৭০টি। তবে মজার ব্যাপার হলো, পশ্চিম ভারতের ক্রিকেটপ্রেমীরা রোহিতকে বেশি ভোট দিয়েছেন। আর কোহলিকে দিয়েছেন উত্তর ভারতের বাসিন্দারা।

মন্তব্য



সাতদিনের সেরা