kalerkantho

বৃহস্পতিবার । ১৪ মাঘ ১৪২৭। ২৮ জানুয়ারি ২০২১। ১৪ জমাদিউস সানি ১৪৪২

'ভারতের নির্দেশে বদলে যায় সূচি'- অজি মিডিয়ার বিস্ফোরক রিপোর্ট!

অনলাইন ডেস্ক   

১ ডিসেম্বর, ২০২০ ২০:২৬ | পড়া যাবে ২ মিনিটে



'ভারতের নির্দেশে বদলে যায় সূচি'- অজি মিডিয়ার বিস্ফোরক রিপোর্ট!

ছবি : এএফপি

এই মুহূর্তে ভারতীয় দল আছে অস্ট্রেলিয়া সফরে। প্রথম দুই ম্যাচ হেরে ওয়ানডে সিরিজ খুঁইয়েছে। আগামীকাল বুধবার শেষ ওয়ানডে হারলেই হোয়াইটওয়াশ হতে হবে। এমন মুহূর্তে রীতিমতো বোমা ফাটিয়েছে অস্ট্রেলিয়ার ক্রিকেটের সম্প্রচারকারী মিডিয়া প্রতিষ্ঠান 'সেভেন ওয়েস্ট মিডিয়া'। তারা দাবি করেছে যে, ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সঙ্গে সম্পর্ক ঠিক রাখতে সিরিজের সূচির অদলবদল করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া!

ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে 'সেভেন ওয়েস্ট মিডিয়া'র চুক্তি ২০১৮ সাল থেকে। কিন্তু দিনে দিনে অজি বোর্ডের সঙ্গে তাদের সম্পর্ক খারাপ হচ্ছে। যার প্রধান কারণ এই ক্রিকেট সূচি। চলতি ওয়ানডে এবং পরবর্তী টি-টোয়েন্টি সিরিজের স্বত্ত্ব কিনে নিয়েছে ফক্সটেল।আর টেস্ট সিরিজের স্বত্ত্ব সেভেন ওয়েস্ট মিডিয়ার। টেস্ট সিরিজটাই আগে হওয়ার কথা ছিল। কিন্তু সেভেন মিডিয়ার দাবি, ভারতের আপত্তিতে টেস্ট সিরিজ হবে সবার পরে। এজন্য তারা ইতোমধ্যে আদালতে ফিডেভিট দাখিল করেছে।

টেস্ট সিরিজ পিছিয়ে যাওয়ায় আর্থিক ক্ষতির মুখে পড়বে সেভেন মিডিয়া। কারণ এই সিরিজের সবগুলো ম্যাচে থাকবেন না বিরাট কোহলি। এতে ম্যাচগুলোর দর্শক চাহিদা কমে যাবে। দর্শকদের না দেখা মানেই সম্প্রচারকারী প্রতিষ্ঠানের ক্ষতি! অথচ টেস্ট সিরিজ আগের সূচি অনুযায়ী আগেভাগে হয়ে গেলে কোহলি হয়তো টেস্ট খেলে গর্ভবতী স্ত্রীর পাশে থাকতে দেশে ফিরতেন। ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজ খেলতেন না। আর ১৭ তারিখে প্রথম টেস্ট শুরু হওয়া মানে সিরিজ শেষ হতে হতে বড়দিনের ছুটি শেষ হয়ে যাবে। তখন মানুষ খেলা দেখা বাদ দিয়ে ফিরবে কর্মক্ষেত্রে।

তাই অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম সিডনি মর্নিং হেরাল্ডকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী জেমস ওয়ারবুরটন জানিয়েছেন, 'আমার মনে হচ্ছে, ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই), ফক্সটেল ও তাসমানিয়া রাজ্যের মাধ্যমে ক্রিকেট অস্ট্রেলিয়ার সূচি নির্ধারণ করার সিদ্ধান্তগুলো প্রভাবিত হচ্ছে। যারা ক্রিকেট অস্ট্রেলিয়াকে প্রচুর রেভিনিউ দেয়। ব্যাপারটা আসলেই লজ্জার যে, আমাদের ক্রিকেটকর্তারা বিসিসিআইয়ের সঙ্গে সম্পর্ক ঠিক রাখার জন্য নিজেদের মাথা বালির মধ্যে গুঁজে রেখেছেন!'

মন্তব্য



সাতদিনের সেরা