kalerkantho

বুধবার। ৬ মাঘ ১৪২৭। ২০ জানুয়ারি ২০২১। ৬ জমাদিউস সানি ১৪৪২

আবারো ইনজুরি; ক্ষতিগ্রস্ত হ্যাজার্ডের রিয়াল ক্যারিয়ার!

অনলাইন ডেস্ক   

১ ডিসেম্বর, ২০২০ ১৮:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



আবারো ইনজুরি; ক্ষতিগ্রস্ত হ্যাজার্ডের রিয়াল ক্যারিয়ার!

আলাভেসের বিপক্ষে সপ্তাহের শেষে লা লিগার ম্যাচে ডান হাঁটুতে আঘাত পেয়েছিলেন রিয়াল মাদ্রিদের বেলজিয়ান অ্যাটাকার এডেন হ্যাজার্ড। ঘরের মাঠে শনিবার ২-১ গোলের পরাজয়ের ওই ম্যাচটিতে ২৮ মিনিটে ইনজুরিতে পড়েন হ্যাজার্ড। এ নিয়ে লিগে তৃতীয় পরাজয়ের স্বাদ পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। এক বিবৃতিতে স্প্যানিশ চ্যাম্পিয়নরা স্ক্যান রিপোর্ট অনুযায়ী ২৯ বছর বয়সী হ্যাজার্ডের ডান হাঁটুতে ইনজুরির বিষয়টি নিশ্চিত করেছে।

পুনর্বাসন প্রক্রিয়ায় প্রতিনিয়ত তার ইনজুরি পর্যবেক্ষণ করা হবে। যদিও হ্যাজার্ডের মাঠে ফেরা নিয়ে নির্দিষ্ট করে মাদ্রিদের পক্ষ থেকে কিছু জানানো হয়নি। কিন্তু স্থানীয় গণমাধ্যমের দাবি, পুরোপুরি সুস্থ হয়ে মাঠে ফিরতে অন্তত দুই সপ্তাহ সময় লাগবে। এর অর্থ হচ্ছে চ্যাম্পিয়ন্স লিগে বাকি থাকা গ্রুপ পর্বের দুটি ম্যাচেই অনুপস্থিত থাকবেন এই বেলজিয়ান। একইসাথে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে থাকা নগর প্রতিদ্বন্দ্বী অ্যাথলেটিকো মাদ্রিদ ও সেভিয়ার বিপক্ষে লা লিগার দুটি ম্যাচেও তিনি থাকতে পারছেন না। 

গত বছর চেলসি থেকে ১০০ মিলিয়ন ইউরোতে মাদ্রিদে যোগ দেবার পর এ পর্যন্ত ৬৫ ম্যাচে মত্র ২৮টিতে খেলেছেন হ্যাজার্ড। ১৩বারের ইউরোপিয়ান চ্যাম্পিয়ন রিয়ালের থেকে মাত্র এক পয়েন্ট পিছিয়ে পঞ্চম স্থানে রয়েছে সেভিয়া। মাদ্রিদ কোচ জিনেদিন জিদান বলেছেন, 'এটা তার জন্য এবং একইসাথে ক্লাবের সকলের জন্যই একটি জটিল পরিস্থিতি। কারণ আমরা সবাই চাই সে আমাদের সাথে খেলুক।'

ইনজুরির কারণে চলতি মৌসুমে শুরুতে তার মাঠে নামা হয়নি। এরপর গত ৭ নভেম্বর করোনাভাইরাসে আক্রান্ত হন। জিদান বলেছেন, 'রিয়ালের হয় ক্যারিয়ার শুরুর আগে সে কখনই ইনজুরিতে পড়েনি। ২৮-২৯ বয়সে এসে এই ধরনের ইনজুরি একজন খেলোয়াড়কে বেশ খানিকটা পিছিয়ে দেয়। কিন্তু কিছুই করার নেই, আমাদের মেনে নিতেই হবে। এ থেকে বেরিয়ে আসার পথ খুঁজতে হবে। আমি নিশ্চিত আরো বেশী শক্তিশালী হয়ে দ্রুতই সে মাঠে ফিরে আসবে।

মন্তব্য



সাতদিনের সেরা