kalerkantho

শনিবার। ২ মাঘ ১৪২৭। ১৬ জানুয়ারি ২০২১। ২ জমাদিউস সানি ১৪৪২

তবুও চাকরিটা টিকে গেল জোয়াকিম লো'র

অনলাইন ডেস্ক   

১ ডিসেম্বর, ২০২০ ১৮:১২ | পড়া যাবে ২ মিনিটে



তবুও চাকরিটা টিকে গেল জোয়াকিম লো'র

বেশ কিছু ম্যাচে হতাশাজনক পারফরমেন্সের পরেও আগামী বছর অনুষ্ঠিতব্য ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ পর্যন্ত জার্মানির কোচ হিসেবে বহাল থাকছেন জোয়াকিম লো। জার্মান ফুটবল ফেডারেশন (ডিএফবি) এই ঘোষণা দিয়েছে। এক বিবৃতিতে বলা হয়েছে, 'ডিএফবির প্রেসিডেন্সিয়াল কমিটি সর্বসম্মতি ক্রমে সোমবার এক টেলিকনফারেন্সের মাধ্যমে সিদ্ধান্ত নিয়েছে জোয়াকিম লো’কেই আপাতত এই কঠিন সময়ে কোচ হিসেবে বহাল রাখার।’

৬০ বছর বয়সী লো ২০০৬ সালের বিশ্বকাপের পর জার্গেন ক্লিন্সম্যানের স্থলা ভিষিক্ত হয়েছিলেন। ২০১৪ সালে ব্রাজিলে তার অধীনে জার্মানি চতুর্থবারের মত বিশ্বকাপের শিরোপা ঘরে তুলে। গত ১৭ নভেম্বর স্পেনের কাছে নেশন্স কাপে ৬-০ গোলে বিধ্বস্ত হয় জার্মানরা। এছাড়া সাম্প্রতিক সময়ে সুইজারল্যান্ডের সাথে দুইবার ও তুরষ্কের সাথে ড্র করেছে। স্পেনের কাছে বিধ্বস্ত হবার ম্যাচটি ছিল ৮৯ বছরে জার্মানির সবচেয়ে বড় পরাজয়।

২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায় নেবার পর দারুন চাপে পড়েছিলেন লো। কিন্তু ঐ সময়ও ডিএফবির সকলেই লো’র পক্ষেই ছিলেন। রাশিয়া বিশ্বকাপের ব্যর্থতার পর লো বেশ কিছু বিতর্কিত সিদ্ধান্ত নিয়েছিলেন। যার জেড় ধরে জাতীয় দলকে একই সাথে বিদায় জানাতে বাধ্য হন থমাস মুলার, জেরম বোয়াটেং ও ম্যাটস হামেলস।

মন্তব্য



সাতদিনের সেরা