kalerkantho

শনিবার। ২ মাঘ ১৪২৭। ১৬ জানুয়ারি ২০২১। ২ জমাদিউস সানি ১৪৪২

ইতালিয়ান লিগেও হাত দিয়ে গোল করেছিলেন ম্যারাডোনা!

ফাঁস করলেন জিকো

অনলাইন ডেস্ক   

১ ডিসেম্বর, ২০২০ ০৯:১৫ | পড়া যাবে ২ মিনিটে



ইতালিয়ান লিগেও হাত দিয়ে গোল করেছিলেন ম্যারাডোনা!

আর্জেন্টাইন কিংবদন্তী দিয়েগো ম্যরাডোনা এবং ব্রাজিলিয়ান কিংবদন্তী জিকো। ছবি: সংগৃহীত

সদ্যঃপ্রয়াত ফুটবল ঈশ্বরকে নিয়ে বিশ্বব্যাপী শোক পালনের মধ্যে ম্যারাডোনা সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য ফাঁস করেছেন সাবেক ব্রাজিলিয়ান কিংবদন্তি জিকো। তাঁর দাবি, ম্যারাডোনা বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের আগেও হাত দিয়ে গোল করেছেন।

ইতালির এক সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে জিকো বলেছেন, ম্যারাডোনার প্রথম ‘হ্যান্ড অব গড’ গোল ছিল ইতালীয় লিগে। ১৯৮৬-তে মেক্সিকো বিশ্বকাপের সেই ইংল্যান্ড ম্যাচের দুই বছর আগে ন্যাপোলির হয়ে উদিনিসের বিরুদ্ধে সেই গোল করেছিলেন তিনি।

জিকোর কথায়, 'সালটা ১৯৮৩। আমি সবে উদিনিসে এসেছি। আমরা ২-১ এগিয়ে ছিলাম, কিন্তু দিয়েগো গোল শোধ করে দেয়। আর গোলটা করেছিল হাত দিয়ে।' তিনি আরো বলেন, 'আমি ক্ষিপ্ত হয়ে উঠি। রেফারিকে গিয়ে বলি, অভিনন্দন। এভাবেই চালিয়ে যান।' সেদিন রেফারির সঙ্গে এমন আচরণের জন্য জিকোকে লাল কার্ড দেখতে হয়। চার ম্যাচের জন্য নির্বাসিতও হন।

জিকো বলেছেন, 'আমি প্রায়ই দিয়েগোকে মজা করে বলতাম, তুমি হ্যান্ড অব গড গোলের ট্রেনিংটা ইতালীয় লিগে আমাদের সঙ্গে করে নিয়েছিলে।' হাত দিয়ে গোল করার পুরনো সেই ঘটনার কথা ফাঁস করার পাশাপাশি ম্যারাডোনাকে সর্বকালের সেরাদের আসনে বসাচ্ছেন জিকো। তাঁর কথায়, 'ম্যারাডোনা আমার দেখা সর্বকালের সেরা পাঁচ ফুটবলারের মধ্যে থাকবে। আমার দেখা সেরা পাঁচ হলো— গ্যারিঞ্চা, পেলে, দিয়েগো, ক্রুয়েফ এবং বেকেনবাওয়ার।'

মন্তব্য



সাতদিনের সেরা