kalerkantho

মঙ্গলবার । ১২ মাঘ ১৪২৭। ২৬ জানুয়ারি ২০২১। ১২ জমাদিউস সানি ১৪৪২

ভারত-পাকিস্তান সিরিজ চালুর উদ্যোগ নতুন আইসিসি চেয়ারম্যানের

অনলাইন ডেস্ক   

৩০ নভেম্বর, ২০২০ ২১:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



ভারত-পাকিস্তান সিরিজ চালুর উদ্যোগ নতুন আইসিসি চেয়ারম্যানের

রাজনৈতিক কারণে বাইশ গজে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ এখন অতীত। সীমান্তের উত্তেজনা ছড়িয়ে পড়েছে খেলার মাঠে। যে কারণে আইসিসি টুর্নামেন্ট এবং এশিয়া কাপ ছাড়া সেভাবে আর দুই দলের আর দেখা হয় না। এদিকে আইসিসির নতুন চেয়ারম্যান গ্রেগ বার্কলে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ চালু করতে তত্পর হয়েছেন।

সীমান্ত সমস্যার কারণে ২০১২-১৩ সালের পর আর ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ হয় নি। সেবার ভারত সফরে গিয়েছিল পাকিস্তান ক্রিকেট দল। দুই দেশের মধ্যে শেষবার টেস্ট সিরিজ হয়েছে ১৩ বছর আগে, ২০০৭-০৮ সালে। তিন টেস্টের সিরিজ খেলতে পাকিস্তান গিয়েছিল ভারতীয় দল। তারপর থেকে শুধুমাত্র আইসিসি টুর্নামেন্ট এবং এশিয়া কাপে মুখোমুখি হয় ভারত পাকিস্তান। পাকিস্তান অবশ্য ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ভারতে গিয়েছিল।

আইসিসি চেয়ারম্যান গ্রেগ বার্কলে বলেছেন, 'আমি এটা দেখতে পছন্দ করব, যে ভারত-পাকিস্তান আবার ক্রিকেট মাঠে পুরনো সম্পর্ক ফিরিয়ে এনেছে। আমি খুব বাস্তববাদী এবং পরিস্থিতিটা বুঝতে পারছি যে এটা একটা রাজনৈতিক ব্যাপার, যেটা আমার নিয়ন্ত্রণের বাইরে। আমরা যেটা করতে পারি, আইসিসি দুই দেশকে সমর্থন করতে পারে। এবং ভারত পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ আবার স্বাভাবিক নিয়মে চালু করার ব্যাপারে উদ্যোগ নেওয়া যেতে পারে।'

মন্তব্য



সাতদিনের সেরা