kalerkantho

শনিবার । ৯ মাঘ ১৪২৭। ২৩ জানুয়ারি ২০২১। ৯ জমাদিউস সানি ১৪৪২

যে কারণে জমে গেছে লিটন-সৌম্যর ওপেনিং জুটি

অনলাইন ডেস্ক   

২৯ নভেম্বর, ২০২০ ২০:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



যে কারণে জমে গেছে লিটন-সৌম্যর ওপেনিং জুটি

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে গাজী গ্রুপ চট্টগ্রামের হয়ে দারুণ খেলছেন দুই হার্ডহিটিং ওপেনার লিটন দাস আর সৌম্য সরকার। উইকেটের চারপাশে দেখা যাচ্ছে দৃষ্টিনন্দন সব শট। রান উঠছে দ্রুতগতিতে। চট্টগ্রামের হয়ে প্রথম ম্যাচে ঢাকার বিপক্ষে ৭৯ রানের পার্টনারশিপ গড়েন দুজন। গতকাল শনিবার দ্বিতীয় ম্যাচেও তারা উপহার দেন ৭৩ রানের জুটি। দুই ম্যাচেই ৯ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে তাদের দল। কী রহস্য তাদের এই সাফল্যের?

খুলনার বিপক্ষে অপরাজিত হাফ-সেঞ্চুরি উপহার দেওয়া লিটনের কাছে জানতে চাওয়া হয়েছিল, সৌম্যর সঙ্গে তার জমজমাট জুটি প্রসঙ্গে। জবাবে তিনি সাংবাদিকদের বলেন, 'এটা আসলে রহস্য না। রসায়ন যদি বলেন, আমরা দুজনেই অনেকদিন ধরে খেলছি। আমরা কিছুটা বুঝি, লো স্কোরিং ম্যাচে দৃশ্যটা কি হতে পারে। সুবিধাও ছিল হয়তো আমাদের দিকে। কারণ, টি-টোয়েন্টিতে রানের চাপ না থাকলে ঠাণ্ডা মাথায় ব্যাটিংটা করা যায়। আমার মনে হয়, দুইটা ম্যাচেই এই জিনিসটা আমরা খুব ভালোভাবে প্রয়োগ করেছি।'

জাতীয় দলের অন্যতম সেরা এই দুই তারকা দীর্ঘদিন ধরে একসঙ্গে খেলছেন। তাই পরিস্থিতি বুঝতে তাদের সমস্যা হয় না। দুজনেই মাঝে দীর্ঘ সময় ধারাবাহিকতার অভাবে ভূগেছেন। এখন আবার স্বরূপে ফিরেও এসেছেন। এই দুই আগ্রাসী ব্যাটসম্যানের ছন্দে থাকা বাংলাদেশের ক্রিকেটের জন্য দারুণ সুখবর। আগামী বছরের প্রথম মাসেই উইন্ডিজ আসছে। করোনা পরবর্তী প্রথম আন্তর্জাতিক সিরিজের আগে বঙ্গবন্ধু কাপই হবে এই দুই তরুণের জন্য নিজেদের ঝালিয়ে নেওয়ার মঞ্চ।

মন্তব্য



সাতদিনের সেরা