kalerkantho

রবিবার । ১০ মাঘ ১৪২৭। ২৪ জানুয়ারি ২০২১। ১০ জমাদিউস সানি ১৪৪২

সিরিজ হারের ম্যাচে কোহলি ছুঁলেন ২২ হাজারের মাইলফলক

অনলাইন ডেস্ক   

২৯ নভেম্বর, ২০২০ ১৯:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



সিরিজ হারের ম্যাচে কোহলি ছুঁলেন ২২ হাজারের মাইলফলক

ছবি : এএফপি

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই ম্যাচ টানা হেরে গিয়ে ২-০ ব্যবধানে সিরিজ হেরে গেছে ভারত। তবে ভারত অধিনায়ক বিরাট কোহলি একটি অসাধারণ মাইলফলক ছুঁয়েছেন। সিডনিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে হাফ-সেঞ্চুরি করার পথে তিনি  দ্রুততম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ২২ হাজার রানের মাইলফলক টপকে যান। তবে তার ৮৭ বলে ৭ বাউন্ডারিতে ৮৯ রানের ইনিংস ভারতের পরাজয় আটকাতে পারেনি।

সিডনিতে আজ ক্যারিয়ারের ২৫০তম একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছিলেন ভারত অধিনায়ক। তিনি ভারতীয় ক্রিকেটারদের মধ্যে ২৫০ ওয়ানডে খেলা ৯ম ব্যাটসম্যান। পাশাপাশি ৮ম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ২২ হাজার রানের মাইলফলক পেরিয়ে যান কোহলি। তার আগে শচীন টেন্ডুলকার (৩৪৩৫৭), কুমার সাঙ্গাকারা (২৮০১৬), রিকি পন্টিং (২৭৪৮৩), মাহেলা জয়াবর্ধনে (২৫৯৫৭), জ্যাক কালিস (২৫৫৩৪), রাহুল দ্রাবিড় (২৪২০৮) এবং ব্রায়ান লারা (২২৩৫৮) এমন কৃতিত্ব অর্জন করেছেন।

কোহলি ২২ হাজার রানের মাইলফলক ছুঁতে খেলেছেন ৪১৮টি আন্তর্জাতিক ম্যাচের ৪৬২ ইনিংস। তিনি ওয়ানডে ক্রিকেটে ১১৯৭৭, টেস্টে ৭২৪০ ও আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ২৭৯৪ রান সংগ্রহ করেছেন। সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচে ২৩ রান করলেই একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ১২ হাজার রানের মাইলফলকও ছুঁয়ে ফেলবেন ভারত অধিনায়ক। এছাড়া তিনি শচীনের সঙ্গে যুগ্মভাবে দ্বিতীয় দ্রুততম ব্যাটসম্যান হিসেবে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডেতে ২০০০ রানের মাইলফলক ছুঁয়েছেন (৪১ ম্যাচ)। ৩৭ ম্যাচে এই কীর্তি গড়েছেন কোহলির সতীর্থ রোহিত শর্মা।

মন্তব্য



সাতদিনের সেরা