kalerkantho

বৃহস্পতিবার । ১৪ মাঘ ১৪২৭। ২৮ জানুয়ারি ২০২১। ১৪ জমাদিউস সানি ১৪৪২

ক্যারিবীয়দের ছারখার করে ফিলিপসের দ্রুততম সেঞ্চুরির রেকর্ড

অনলাইন ডেস্ক   

২৯ নভেম্বর, ২০২০ ১৮:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



ক্যারিবীয়দের ছারখার করে ফিলিপসের দ্রুততম সেঞ্চুরির রেকর্ড

রেকর্ড গড়া সেঞ্চুরির পর ফিলিপসের উল্লাস। ছবি : এএফপি

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের হয়ে দ্রুততম সেঞ্চুরির মালিক হয়ে গেলেন গ্লেন ফিলিপস। আজ রবিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফিলিপসের আগুনে ব্যাটিংয়ের সৌজন্যেই নিউজিল্যান্ড ম্যাচ জিতেছে ৭২ রানে। এই জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে কিউইরা ২-০ ব্যবধানে এগিয়ে গেল। প্রথম টি-টোয়েন্টি ম্যাচে স্বাগতিকরা জয় পেয়েছিল ৫ উইকেটে।

মাউন্ট মানুইগনিতে মাত্র ৫১ বলে ১০৮ রানের বিস্ফোরক ইনিংস উপহার দেন ফিলিপস। তিন অংক ছুঁতে তার লেগেছে মাত্র ৪৬ বল। বিধ্বংসী ইনিংসটি সাজানো ১০টি বাউন্ডারিতে। এর আগে এই মাঠেই ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কলিন মুনরো ৪৭ বলে সেঞ্চুরি করেছিলেন। এতদিন সেটাই ছিল সীমিত ওভারের ক্রিকেটে নিউজিল্যান্ডের মধ্যে দ্রুততম। আজ ২৩ বছর বয়সী ফিলিপস সেই রেকর্ড চূর্ণ করে দেন। 

সেঞ্চুরির পাশাপাশি ফিলিপস আর ডেভন কনওয়ে তৃতীয় উইকেটে গড়েন ১৮৪ রানের পার্টনারশিপ। যাতে ভর করে নিউজিল্যান্ড মাত্র ৩ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২৩৮ তুলে ফেলে। জবাবে ওয়েস্ট ইন্ডিজ ৯ উইকেটে ১৬৬ রানের বেশি তুলতে পারেনি। ডেভন কনওয়ে করেন ৩৭ বলে ৬৫ রান। ঝলমলে ইনিংস খেলে ফিলিপস বলেন, 'দারুণ উপভোগ করেছি। ডেভ একজন অসাধারণ ক্রিকেটার যে চাপের মুখে অন্যকে শান্ত রাখতে সাহায্য করে। ওর সঙ্গে জুটিটা অবিশ্বাস্য ছিল। দারুণ মজা হলো।'

মন্তব্য



সাতদিনের সেরা