kalerkantho

শনিবার । ৯ মাঘ ১৪২৭। ২৩ জানুয়ারি ২০২১। ৯ জমাদিউস সানি ১৪৪২

৪৩৪ দিন পর বল করে উইকেটও নিলেন হার্দিক

অনলাইন ডেস্ক   

২৯ নভেম্বর, ২০২০ ১৬:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



৪৩৪ দিন পর বল করে উইকেটও নিলেন হার্দিক

অস্ট্রেলিয়া সফরে চলতি ওয়ানডে সিরিজে ভারত খুব খারাপ অবস্থানে আছে। পরপর দুই ম্যাচে রানের পাহাড় গড়েছে অস্ট্রেলিয়া। একের পর এক বোলার ব্যবহার করে সুবিধা করতে পারেনি ভারত। যেমন আজ বোলিং করতে বাধ্য হলেন চোটে আক্রান্ত হার্দিক পাণ্ডিয়া। প্রথম ওয়ানডের পর বলেছিলেন, তিনি বোলিংয়ের জন্য পুরো ফিট নন। কবে থেকে বল করতে পারবেন তার ঠিক নেই। অথচ দলের প্রয়োজনে আজই হার্দিককে বোলিং করতে হয়েছে। 

আন্তর্জাতিক ক্রিকেটে ৪৩৪ দিন পর বল করতে দেখা গেল হার্দিক পাণ্ডিয়াকে। তিনি শেষবার বোলিং করেছিলেন ২০১৯ সালে ইংল্যান্ডে ৫০ ওভারের বিশ্বকাপের সেমিফাইনালে। নিউজিল্যান্ডের বিপক্ষে সেই ম্যাচের পর পিঠে চোটের কারণে আর বল করেননি। গত শুক্রবার প্রথম ওয়ানডে শেষে বলেছিলেন, 'আমি দীর্ঘকালীন লক্ষ্য সামনে রেখে চলছি। সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে যাতে বোলিংয়ে ১০০ শতাংশ দিতে পারি। সামনে আরও গুরুত্বপূর্ণ সিরিজ আছে। তাই আমি এখন বল করে চোটে আক্রান্ত হতে চাই না।'

সংযুক্ত আরব আমিরাতে সদ্যসমাপ্ত আইপিএলেও বল করেননি হার্দিক। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ব্যাটসম্যান হিসেবে খেলেছিলেন। আজ রবিবার ৭ম বোলার হিসেবে তাকে আক্রমণে আনেন অধিনায়ক বিরাট কোহলি। হার্দিকের বোলিংয়ের গতি ছিল ঘণ্টায় ১৩১-১৩২ কিলোমিটার। পিঠের চোট যাতে না বাড়ে, তাই রান-আপে সামান্য বদলও দেখা যায়। তারপরেও ৪ ওভারে ২৪ রান দিয়ে তুলে নেন ১ উইকেট। সেটি ছিল ৬২ বলে সেঞ্চুরি করা ভয়ংকর স্টিভেন স্মিথের উইকেট।

মন্তব্য



সাতদিনের সেরা