kalerkantho

সোমবার । ১১ মাঘ ১৪২৭। ২৫ জানুয়ারি ২০২১। ১১ জমাদিউস সানি ১৪৪২

তিন তারকা ফুটবলারের চুক্তি নিয়ে দ্বিধায় মাদ্রিদ

অনলাইন ডেস্ক   

২৯ নভেম্বর, ২০২০ ১৫:০৮ | পড়া যাবে ৩ মিনিটে



তিন তারকা ফুটবলারের চুক্তি নিয়ে দ্বিধায় মাদ্রিদ

২০২১ সালের জুনে লুকাস ভাসকুয়েজ ও লুকা মদ্রিচ এবং এর এক বছর পর নাচোর সাথে চুক্তি শেষ হয়ে যাচ্ছে রিয়াল মাদ্রিদের। এই তিন তারকা খেলোয়াড়ের রিয়াল ভবিষ্যত গুরুতর শঙ্কার মধ্যে পড়েছে বলেই ইঙ্গিত পাওয়া গেছে। তিনজনেরই ইতিবাচক পারফরমেন্স সত্তেও ক্লাবের পক্ষ থেকে এখনো চুক্তি নবায়নের ব্যপারে কোন পদক্ষেপ গ্রহণ করতে দেখা যায়নি।

এছাড়া চুক্তি নিয়ে সমস্যায় রয়েছেন দলীয় অধিনায়ক সার্জিও রামোসও। স্প্যানিশ এই অভিজ্ঞ ডিফেন্ডারের সাথে ২০২১ সাল পর্যন্ত চুক্তি রয়েছে গ্যালাকটিকোদের। এই মুহূর্তে তার সাথে চুক্তি নবায়নের বিষয়ে ক্লাবের আলোচনা হয়েছে এবং উভয় পক্ষই সম্ভাব্য সমঝোতার পথেই রয়েছে বলে ইঙ্গিত রয়েছে। কিন্তু একটি বিষয় এখানে উল্লেখ্য যে, জানুয়ারিতেই মাদ্রিদ অধিনায়ক অন্যান্য ক্লাবের সাথে আলোচনার জন্য উন্মুক্ত হয়ে যাবেন। আর এই সুযোগটি স্বাভাবিক ভাবেই শীর্ষ ক্লাবগুলো হারাতে চাইবে না।

যদিও মাদ্রিদের পক্ষ থেকে এই চার খেলোয়াড়কেই রেখে দেবার ব্যপারে গুঞ্জন রয়েছে। একইসাথে খেলোয়াড়দের নিজেদেরও ক্লাবের প্রতি ভালবাসা এর মাধ্যমের প্রকাশ পাবে। যদিও সব কিছুই কোচ জিনেদিন জিদানের উপর নির্ভর করছে। করোনা মহামারীর এই পরিস্থিতিতে ক্লাবকে আর্থিক বিষয়টি বিবেচনা করতে হচ্ছে। গুঞ্জন রয়েছে রামোস আরো এক বছর তার চুক্তি নবায়ন করতে চাচ্ছেন। মাদ্রিদ যদিও এখনো তাদের আনুষ্ঠানিক কোন প্রস্তাব দেয়নি। তবে বিষয়টি নিয়ে কাজ হচ্ছে বলে সূত্রমতে জানা গেছে।

ক্রোয়েশিয়ান তারকা মদ্রিচ বলেছেন, 'অবশ্যই আমি মাদ্রিদে থাকতে চাই। আমি সব সময়ই বলে আসছি এখানে থেকেই অবসরে যাবার স্বপ্ন আমি দেখি।' তবে মাদ্রিদে নিজের জায়গা ধরে রাখতে হলে ভাল পারফরমেন্সের বিকল্প নেই। চুক্তি নবায়নের বিষয়ে ক্লাবের সাথে এখনো কোন ধরনের আলোচনা না হলেও জিদানের মূল দলে নিজেকে ঠিকই নিয়মিত করে ফেলেছেন লুকাস ভাসকুয়েজ। বিশেষ করে রিয়ালের একাডেমি থেকে উঠে আসায় তার প্রতি আলাদা একটি অনুভূতি কাজ করে বলে জিদান স্বীকার করেছেন।

নাচোর ক্ষেত্রে বিষয়টা কিছুটা ভিন্ন। অন্যান্যদের তুলনায় সে যেহেতু এক বছর সময় বেশী পাচ্ছে সে কারনে তার বিষয়টি ততটা গুরুতর নয়। কিন্তু তার অর্থ এই নয় যে তার চুক্তি নিয়ে রিয়াল চিন্তা করছে না। নিজের পারফরমেন্স দিয়ে নাচো নিজেকে এডার মিলিটাওয়ের আগে নিয়ে এসেছেন। যে কারনে আগামী গ্রীষ্ম পর্যন্ত অন্তত তার জায়গাটা শক্ত রয়েছে বলে ধরে নেয়া যায়।

মন্তব্য



সাতদিনের সেরা