kalerkantho

শনিবার । ৯ মাঘ ১৪২৭। ২৩ জানুয়ারি ২০২১। ৯ জমাদিউস সানি ১৪৪২

ক্ষমা চেয়েও জরিমানা গুনলেন কোহলি এবং তার দল

অনলাইন ডেস্ক   

২৮ নভেম্বর, ২০২০ ১৮:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



ক্ষমা চেয়েও জরিমানা গুনলেন কোহলি এবং তার দল

ছবি : এএফপি

সিরিজের প্রথম ওয়ানডে ৬৬ রানে হেরে এমনিতেই কোহলি অ্যান্ড কোংয়ের মন খারাপ। তার ওপর এলো জরিমানার খড়গ। স্লো ওভার রেটের জন্য ভারতীয় দলের ম্যাচ ফির ২০ শতাংশ কেটে নেওয়া হয়েছে। স্লো ওভার রেটের জন্য ভারত অধিনায়ক বিরাট কোহালি ইতিমধ্যেই ক্ষমা চেয়ে নিয়েছেন। তবে জরিমানা এড়াতে পারেননি।

শুক্রবারের এই ম্যাচের রেফারি ডেভিড বুনের দেওয়া রিপোর্ট অনুযায়ী, নির্ধারিত সময়ের মধ্যে ভারত ১ ওভার কম বল করেছে। আইসিসির নিয়ম অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে যতগুলি ওভার কম বল করা হবে তত ওভার প্রতি ম্যাচ ফিয়ের ২০ শতাংশ কেটে নেওয়া হবে। ভারত যে হেতু ১ ওভার কম করেছে তাই তাদের ২০ শতাংশ ম্যাচ ফি কেটে নেওয়া হয়েছে। কোহলি দোষ স্বীকার করায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

আগামীকাল রবিবার সিডনিতে দ্বিতীয় একদিনের ম্যাচ ভারতের জন্য বাঁচা-মরার লড়াই। হারলেই সিরিজ হাতছাড়া। জিতলে শেষ ম্যাচটি হবে 'অঘোষিত ফাইনাল'। মাটে নামার আগে ভারতীয় দলকে শুধু যে পারফর্মান্সের দিকে নজর দিতে হবে তাই নয়, স্লো ওভার রেটের কথাও মাথায় রাখতে হবে। কারণ রবিবার একই ভুল করলে আইসিসির নিয়ম অনুযায়ী শাস্তির পরিমাণ বাড়বে। সিডনিতে বাংলাদেশ সময় সকাল ৯টা ৪০ মিনিটে শুরু হবে ম্যাচটি।

মন্তব্য



সাতদিনের সেরা