kalerkantho

শনিবার । ৯ মাঘ ১৪২৭। ২৩ জানুয়ারি ২০২১। ৯ জমাদিউস সানি ১৪৪২

ম্যারাডোনার 'হ্যান্ড অব গড' জার্সি নিলামে তোলার প্রস্তাব

অনলাইন ডেস্ক   

২৮ নভেম্বর, ২০২০ ১৫:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



ম্যারাডোনার 'হ্যান্ড অব গড' জার্সি নিলামে তোলার প্রস্তাব

চলে গেছেন দিয়াগো ম্যারাডোনা, থেকে গেছে তাঁর কীর্তিগাঁথা। ফুটবলবিশ্বে শতাব্দীর পর শতাব্দী আলোচিত হবে তাঁর সেই 'হ্যান্ড অব গড' গোলটির কথা। ছিয়াশির বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে দিয়েগো ম্যারাডোনার সেই বিতর্কিত গোল এবং অবশ্যই তার ৪ মিনিট পরে শতাব্দির সেরা গোলের জার্সি এবার নাকি নিলামে উঠতে যাচ্ছে! আমেরিকার এক নিলাম প্রতিষ্ঠান এই জার্সি বিক্রির প্রস্তাব দিয়েছে।

সেই বিখ্যাত জার্সি এই মুহূর্তে রাখা আছে ইংল্যান্ডের ম্যাঞ্চেস্টারের জাতীয় ফুটবল মিউজিয়ামে। যে ইংল্যান্ডের বিপক্ষে এই বিতর্কিত গোল সেই ইংল্যান্ডেই কেন জার্সি? মেক্সিকো সিটিতে ১৯৮৬ সালের বিশ্বকাপের সেই কোয়ার্টার ফাইনালের পর ইংল্যান্ডের সেই ম্যাচের মিডফিল্ডার স্টিভ হজের সঙ্গে জার্সি বদল করেন ম্যারাডোনা। স্টিভ বলেছিলেন, 'টানেলের ভিতর দিয়ে ফেরার সময় ম্যারাডোনার সঙ্গে সে দিন জার্সি বদল করতে পেরেছিলাম।'

সেই জার্সিটি এবার নিলামে তোলার প্রস্তাব দিয়েছেন আমেরিকার এক নিলাম সংস্থার প্রধান ডেভিড আমেরমান। তিনি বলেন, 'ওই জার্সির দাম নির্ধারণ করা কঠিন। তবে আপনাকে কম করে হলেও ২০ লক্ষ ডলার খরচ করতে রাজি থাকতে হবে।' তবে এখনই নিলামে উঠছে না জার্সি। সদ্যই প্রস্তাব দেওয়া হয়েছে। সেই প্রস্তাব অনুমোদন হওয়া কঠিন বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

মন্তব্য



সাতদিনের সেরা