kalerkantho

শনিবার । ৯ মাঘ ১৪২৭। ২৩ জানুয়ারি ২০২১। ৯ জমাদিউস সানি ১৪৪২

শুরু হচ্ছে বসুন্ধরা কিংস-বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ ফুটবল

অনলাইন ডেস্ক   

২৮ নভেম্বর, ২০২০ ১৫:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



শুরু হচ্ছে বসুন্ধরা কিংস-বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ ফুটবল

বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের (বিএফএসএফ) আয়োজনে এবং বসুন্ধরা কিংস এর পৃষ্ঠপোষকতায় দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে 'বসুন্ধরা কিংস বিএফএসএফ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ ফুটবল টুর্নামেন্ট'। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন পল্টন ময়াদানে আগামী ৩ ডিসেম্বর শুরু হবে এই টুর্নামেন্ট।

টুর্নামেন্ট উপলক্ষে আজ দুপুরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের দ্বিতীয় তলায় (ঢাকা মহানগরী ফুটবল লিগ কমিটির সভাকক্ষে) সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন বিএফএসএফ এর সভাপতি কাজী শহীদুল আলম। শিশির আহমেদ রনির সঞ্চালনায় টুর্নামেন্টের বিস্তারিত তথ্য উপস্থাপন করেন সংঠনটির সাধারণ সম্পাদক ও টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব মো: শাহাদাত হোসেন যুবায়ের। সংবাদ সম্মেলনে টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান মো: ইফতেখার রহমান খান, অংশগ্রহণকারী ১২ দলের অধিনায়ক, কোচ ম্যানেজার ও ও অন্যান্য কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

নয় দিনব্যাপী এ টুর্নামেন্ট ৩ ডিসেম্বর শুরু হয়ে ১১ ডিসেম্বর শেষ হবে। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে নবাবগঞ্জ ফুটবল একাডেমি ও পীরগঞ্জ ফুটবল একাডেমি। সম্পূর্ণ ভিন্ন প্রক্রিয়ায় এবার দল নিবন্ধন ও চুড়ান্ত করা হয়েছে। প্রথমে অনলাইনে উন্মুক্তভাবে এন্ট্রি আহ্বান করা হয়। সারা দেশ হতে ১৭টি একাডেমি প্রাথমিক নিবন্ধন করে। ১৭ একাডেমির প্রতিনিধিদের উপস্থিতিতে লটারীর মাধ্যমে ১২টি দল চুড়ান্ত করা হয়।

গতবারের মতো এবারো দেশের বিভিন্ন অঞ্চলের ১২টি ফুটবল একাডেমি দল নিয়ে অনুষ্ঠিত হবে এ টুর্নামেন্ট। ফোরামের কেন্দ্রীয় প্রতিনিধিদের উপস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠানের কাগজ- পত্র, জন্ম নিবন্ধন ও ডাক্তারী পরীক্ষার মাধ্যমে ফুটবলারদের বয়স যাচাই-বাছাই করা হয়েছে। টুর্নামেন্ট কমিটির পক্ষ থেকে সব দলের খেলোয়াড়, কোচ, সহকারী কোচ এবং ম্যানেজার ও টিম বয়কে স্পনসর প্রতিষ্ঠান প্রদত্ত জার্সি ও পরিচয়পত্র দেয়া হয়েছে।

গতবার চ্যাম্পিয়ন দলকে ট্রফি,মেডেল ও নগদ এক লাখ টাকা এবং রানার্সআপ দলকে ট্রফি, মেডেল ও নগদ ৫০ হাজার টাকা দেয়া হয়েছিল। এ ছাড়া এবার সেরা খেলোয়াড়, সর্বোচ্চ গোলদাতা, প্রতি পজিশনে সেরা খেলোয়াড়দের পুরস্কৃত করা হবে। চ্যাম্পিয়ন-রানার্স আপ দলকে গতবারের সমপরিমাণ দেয়া হবে বলে আয়োজকরা জানিয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা