kalerkantho

মঙ্গলবার । ১২ মাঘ ১৪২৭। ২৬ জানুয়ারি ২০২১। ১২ জমাদিউস সানি ১৪৪২

৭ বছর পর বল হাতে ২২ গজে ফিরছেন শ্রীশান্ত

অনলাইন ডেস্ক   

২৭ নভেম্বর, ২০২০ ১৭:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



৭ বছর পর বল হাতে ২২ গজে ফিরছেন শ্রীশান্ত

ফিক্সিং কলঙ্কে অভিযুক্ত হয়ে দীর্ঘদিন নিষেধাজ্ঞা কাটিয়েছেন। সেই নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর ২২ গজে প্রথম কোনো টুর্নামেন্টে নামছেন ভারতের একসময়ের তারকা পেসার শান্তাকুমারন শ্রীশান্ত। কেরালা ক্রিকেট অ্যাসোসিয়েশনের (কেসিএ) প্রথম টি-টোয়েন্টি টুর্নামেন্টে তাকে বল হাতে দেখা যাবে। ১৭ ডিসেম্বর থেকে কেসিএ প্রেসিডেন্টস কাপ শুরু হওয়ার কথা। তবে এই টুর্নামেন্ট এখনও সরকারি অনুমতি পায়নি। তবে শীঘ্রই অনুমতি পাওয়ার আশা করছে সংশ্লিষ্টরা।

শ্রীশান্ত ২০১৩ সালের মে মাসে শেষ কোনো প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে খেলেছিলেন। ওই বছরই তিনি স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে অভিযুক্ত হয়ে শাস্তি পেয়েছিলেন। ২০১৯ সালে শ্রীশান্তের আজীবন নির্বাসন কমে ৭ বছর করা হয়েছিল। চলতি বছরের সেপ্টেম্বরে নির্বাসনের মেয়াদ শেষ হয়েছে। তার পরই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে চাইছেন মরিয়া শ্রীশান্ত। ৩৭ বছরের শ্রীশান্তের জন্য ঘরোয়া টুর্নামেন্টে রাজ্য দলে প্রত্যাবর্তনের এটাই একমাত্র সুযোগ।

চলতি বছরের শুরুর দিকে কেরালার অনূর্ধ্ব ২৩ দলের সঙ্গে অনুশীলন করছেন শ্রীশান্ত। করোনার কারণে ভারতের ঘরোয়া লিগের সূচি এখনও ঘোষিত হয়নি। রাজ্য দলের হয়ে খেলতে শ্রীশান্তের এই একটাই পথ খোলা আছে। তাকে নিয়ে অবশ্য খুব বেশি আশাবাদ ব্যক্ত করেননি কেরালার কোচ টিনু ইয়োহানন। তিনি বলেছেন, 'শ্রীশান্ত রাজ্য টিমে ফিরতেই পারে। কিন্তু তা নির্ভর করছে ওর ফর্ম ও ফিটনেসের উপর।'

মন্তব্য



সাতদিনের সেরা