kalerkantho

শনিবার । ৯ মাঘ ১৪২৭। ২৩ জানুয়ারি ২০২১। ৯ জমাদিউস সানি ১৪৪২

ম্যারাডোনার মৃত্যুতে আর্জেন্টিনায় তিন দিনের রাষ্ট্রীয় শোক

অনলাইন ডেস্ক   

২৬ নভেম্বর, ২০২০ ০২:১২ | পড়া যাবে ১ মিনিটে



ম্যারাডোনার মৃত্যুতে আর্জেন্টিনায় তিন দিনের রাষ্ট্রীয় শোক

কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনার মৃত্যুতে তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে আর্জেন্টিনা। এক শোক বার্তায় বুধবার দেশটির প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ এ ঘোষণা দিয়েছেন।

তিনি জানান, ‘আপনি আমাদের বিশ্বের মধ্যে অনন্য উচ্চতায় নিয়ে গিয়েছিলেন। আমাদের আনন্দের বন্যায় ভাসিয়েছিলেন। আপনি সর্বকালের সেরা ছিলেন। আপনার আগমনের জন্য ধন্যবাদ, দিয়েগো ম্যারাডোনা। আমরা সারা জীবন আপনাকে স্মরণ করব। আজকের দিনটি সকল আর্জেন্টাইনের জন্য খারাপ একটি দিন। শোকের দিন। আমার সন্দেহ হয় ম্যারাডোনার মতো খেলোয়াড় আমরা হয়তো আর দেখব না।’

স্থানীয় সময় বুধবার দুপুরে ম্যারাডোনার হৃদরোগে আক্রান্তের খবর শুনে মুহূর্তের মধ্যে নয়টি অ্যাম্বুলেন্স এসেছিল। কিন্তু ততক্ষণে তিনি না ফেরার দেশে পাড়ি জমান। ৩ অক্টোবর তার মস্তিষ্কে সফল অস্ত্রোপচার হয়েছিল। এই অস্ত্রোপচার থেকে সেরে উঠছিলেন তিনি। কিন্তু এই সময়ে তার যে প্রচুর মদপানের অভ্যাস ছিল সেটা থেকে বিরত ছিলেন। 

বিশ্বের অন্যতম সেরা ক্লাবগুলো মাতিয়েছেন ম্যারাডোনা। ইতালিয়ান ক্লাব নাপোলিকে বিশ্বদরবারে পরিচিত করে তুলেছিলেন তিনি। ১৯৮৬ সালে আর্জেন্টিনাকে একক নৈপুণ্যে বিশ্বকাপ জেতানোর জন্য চিরস্মরণীয় হয়ে থাকবেন এই কিংবদন্তি ফুটবলার।

মন্তব্য



সাতদিনের সেরা