kalerkantho

বুধবার। ৬ মাঘ ১৪২৭। ২০ জানুয়ারি ২০২১। ৬ জমাদিউস সানি ১৪৪২

ইংলিশ ফুটবলে ফিরছে দর্শক?

অনলাইন ডেস্ক   

২৪ নভেম্বর, ২০২০ ১৭:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



ইংলিশ ফুটবলে ফিরছে দর্শক?

আগামী মাসে সীমিত সংখ্যক দর্শক মাঠে ফেরানোর আশা করছে প্রিমিয়ার লিগের ক্লাবগুলো। করোনাভাইরাসের কারণে গত মার্চ থেকে দর্শকবিহীন স্টেডিয়ামে ইংলিশ ফুটবল আয়োজিত হয়ে আসছে। সোমবার বৃটিশ সরকারের ঘোষনার পরেই দর্শকদের মাঠে ফেরানোর ব্যপারে আশাবাদী হয়ে উঠেছে প্রিমিয়ার লিগ।

বৃটিশ সরকার জানিয়েছে আগামী ২ ডিসেম্বর থেকে ইংল্যান্ড জুড়ে করোনার প্রকোপ কিছুটা কমে আসার আশা করা হচ্ছে। সে কারণে আউটডোর স্টেডিয়ামগুলোতে প্রায় ৪ হাজার দর্শকের উপস্থিতির অনুমতি মিলেছে। এক্ষেত্রে ফুটবল, রাগবি ও রেসকোর্সের ম্যাচগুলোতে দর্শক প্রবেশ করতে পারবে। ইংল্যান্ড জুড়ে বর্তমানে লকডাউন চলছে যা শেষ হয়ে ৫ ডিসেম্বর। সেটা শেষ হবার সাথে সাথে অপেক্ষাকৃত কম ঝুঁকিসম্পন্ন এলাকাগুলোতে প্রাধান্য হিসেবে দর্শক প্রবেশের অনুমতি দেয়া হবে।

কম ঝুঁকিসম্পন্ন এলাকাগুলোকে 'টায়ার ওয়ান' হিসেবে চিহ্নিত করা হবে। 'টায়ার টু' এলাকাগুলোতে আউটডোর ইভেন্টে দর্শকের সংখ্যা ২ হাজারের মধ্যে সীমিত থাকবে। 'টায়ার থ্রি' হিসিবে চিহ্নিত এলাকা সবচেয়ে ঝুঁকিপূর্ণ এবং এখানে কোন দর্শকের উপস্থিতির অনুমতি নেই। সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, সাপ্তাহিক কোভিড ডাটা নির্নয় করে বৃহস্পতিবার এলাকাগুলো চূড়ান্ত করা হবে। বর্তমান পরিস্থিতি অনুযায়ী লন্ডনের বেশিরভাগ এলাকাই টায়ার টু'তে পড়েছে।

তবে প্রিমিয়ার লিগের বড় তিনটি ক্লাব লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটি টায়ার থ্রি'তে অবস্থান করছে। সে কারণে ২ ডিসেম্বরের পর এই ক্লাবগুলো হোম ম্যাচে দর্শকের উপস্থিতির সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। সরকার আরো নির্দেশ দিয়েছে স্টেডিয়ামগুলোতে শুধুমাত্র স্বাগতিক দর্শকই প্রবেশ করতে পারবে।

মন্তব্য



সাতদিনের সেরা