kalerkantho

বুধবার । ১৩ মাঘ ১৪২৭। ২৭ জানুয়ারি ২০২১। ১৩ জমাদিউস সানি ১৪৪২

রোহিতকে নিয়ে নতুন নাটক : দলে থাকলেও খেলা হবে না!

অনলাইন ডেস্ক   

২৪ নভেম্বর, ২০২০ ১৫:১০ | পড়া যাবে ২ মিনিটে



রোহিতকে নিয়ে নতুন নাটক : দলে থাকলেও খেলা হবে না!

ভারতের হার্ডহিটিং ওপেনার রোহিত শর্মাকে নিয়ে নাটকের শেষ হচ্ছে না। অস্ট্রেলিয়া সফরের ভারতীয় দলে তার ডাক না পাওয়া নিয়ে কত নাটকই না হলো। হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ায় বাড়তি সতর্কতা হিসেবে প্রাথমিকভাবে দলে রাখা হয়নি। এ নিয়ে ক্রিকেটপ্রেমীদের তীব্র প্রতিবাদের মুখে শেষ পর্যন্ত দলে সুযোগ চান রোহিত। কিন্তু দলে সুযোগ পেলেও সম্ভবত তিন ফরম্যাটের কোনো সিরিজেই তার খেলা হচ্ছে না! ভারতীয় শীর্ষ এক মিডিয়া এই তথ্য প্রকাশ করে হইচই ফেলে দিয়েছে।

রোহিতকে নতুন করে ডেকে পাঠানো হলেও বোর্ড যে তার সুস্থতা নিয়ে সন্দিহান ছিল। রোহিত মূলত সংক্ষিপ্ত ফরম্যাটের জন্য খ্যাতিমান হলেও তাকে রাখা হয়েছে কেবল টেস্ট স্কোয়াডে! এর পেছনে যুক্তি ছিল, টেস্ট সিরিজের আগে সেরে ওঠার আগে বাড়তি সময় পাবেন রোহিত। কিন্তু সে চেষ্টাও বৃথা যাচ্ছে। এখন শোনা যাচ্ছে, ডিসেম্বর-জানুয়ারির টেস্ট সিরিজের আগেও নাকি তিনি সুস্থ হয়ে উঠবেন না! অথচ চোট থেকে সুস্থ হয়ে রোহিত আইপিএল খেলে তার দল মুম্বাইকে শিরোপাও জিতিয়েছেন!

শুধু রোহিত শর্মাই নন, পেসার ইশান্ত শর্মাকেও নাকি টেস্ট সিরিজে পাবে না ভারত। কয়েক দিন আগে কোচ রবি শাস্ত্রী বলেছিলেন, 'রোহিত কখনই সাদা বলের সিরিজে খেলার মতো অবস্থায় ছিল না। শুধু দেখতে চেয়েছিলাম, তার কতটা বিশ্রাম দরকার। কারণ, খুব বেশি দিন বিশ্রাম নেওয়াও ঠিক না। যদি টেস্ট বা লাল বলে খেলতে চান, আগামী তিন বা চার দিনের মধ্যেই ফ্লাইটে উঠতে হবে। যদি সেটা না করতে পারেন, তাহলে খেলা কঠিন। ইশান্তের অবস্থাও রোহিতের মতো।'

বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমিতে রোহিত-ইশান্ত দুজনই পুনর্বাসনপ্রক্রিয়ার মধ্য দিয়ে গেছেন। এখন পর্যন্ত যে রিপোর্ট পাওয়া গেছে, তাতে আশাবাদী হওয়ার মতো কিছু নেই। ক্রিকেট একাডেমিতে বিশেষজ্ঞরা এ ব্যাপারে আলোচনায় বসেছিলেন। ইশান্ত ও রোহিতের চোট নিয়ে বিশদ আলোচনার শেষে অনানুষ্ঠানিকভাবে বোর্ড, নির্বাচক ও টিম ম্যানেজমেন্টের কাছে তাদের সর্বশেষ অবস্থা জানানো হয়েছে। এখন শুধু আনুষ্ঠানিক সিদ্ধান্তের অপেক্ষা।

মন্তব্য



সাতদিনের সেরা