kalerkantho

রবিবার। ৩ মাঘ ১৪২৭। ১৭ জানুয়ারি ২০২১। ৩ জমাদিউস সানি ১৪৪২

মায়ের পরামর্শেই বাবাকে দাফন করতে দেশে যাননি সিরাজ

অনলাইন ডেস্ক   

২৪ নভেম্বর, ২০২০ ১২:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



মায়ের পরামর্শেই বাবাকে দাফন করতে দেশে যাননি সিরাজ

বাবা মোহাম্মদ গাউসের সঙ্গে মোহাম্মদ সিরাজ। ফাইল ছবি

ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ সিরাজের বাবা মোহাম্মদ গাউস ৫৩ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বাবার মৃত্যুসংবাদ অস্ট্রেলিয়ায় বসে পেয়েছেন সিরাজ। বাবাকে শেষবারের মত দেখার জন্য সিরাজকে ছাড়পত্রও দিয়েছিল বিসিসিআই। কিন্তু মায়ের পরামর্শেই সিরাজ থেকে যান অস্ট্রেলিয়ায়।

সিরাজের আজকের অবস্থানে আসার পেছনে বড় অবদান তার বাবার। অটোরিকশা চালিয়ে কষ্ট করে ছেলেকে ক্রিকেটার হতে সুযোগ করে দেন গাউস। দেশ ও পেশাদারিত্বের টানে বাবাকে চিরবিদায় দিতে ভারতে আসতে পারেননি সিরাজ। অস্ট্রেলিয়া থেকে ভারতে ফিরলে ভেঙে যাবে তার কোয়ারেন্টিন। ফের অস্ট্রেলিয়ায় ফিরে সরকারি বিধি মেনে কোয়ারেন্টিন পালন করলে ভারত বেশ কিছু ম্যাচে পাবে না সিরাজকে। 

সিরাজের বাবার স্বপ্ন ছিল সিরাজ দেশের প্রতিনিধিত্ব করবে। তাই সিরাজের মা সেই স্বপ্নপূরণের জন্য সিরাজকে জানান, ‘তোমার এখন দেশে আসার প্রয়োজন নেই, অস্ট্রেলিয়ায় দেশের হয়ে খেলো।’

এ প্রসঙ্গে সিরাজ বলেন, ‘মায়ের সঙ্গে কথা হয়েছে, মা বলেছেন, ওখানেই থেকে বাবার স্বপ্নকে সফল করো।’

গত শুক্রবার (২০ নভেম্বর) দলের সাথে প্র্যাকটিস সেশন শেষ করে সিরাজ তার বাবার মৃত্যুসংবাদ পান। সিরাজের বাবা ফুসফুসের সংক্রমণে ভুগছিলেন। ভারতের হয়ে সীমিত ওভারের ক্রিকেট খেলা সিরাজ এবারের আইপিএল মাতানোর পর ভারতীয় দলে জায়গা পাকাপোক্ত করার মিশনে নেমেছেন। দেশ ও ক্রিকেটের টানে সিরাজ তাই বাবার দাফনেও যোগ দেননি।

মন্তব্য



সাতদিনের সেরা