kalerkantho

বুধবার । ১০ অগ্রহায়ণ ১৪২৭। ২৫ নভেম্বর ২০২০। ৯ রবিউস সানি ১৪৪২

বেনজেমার জোড়া গোলে আবারও শীর্ষে রিয়াল মাদ্রিদ

অনলাইন ডেস্ক   

৩১ অক্টোবর, ২০২০ ২১:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



বেনজেমার জোড়া গোলে আবারও শীর্ষে রিয়াল মাদ্রিদ

লা লিগার পয়েন্ট টেবিলে আবারও শীর্ষস্থান অর্জন করল রিয়াল মাদ্রিদ। আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে নবাগত ওয়েস্কার বিপক্ষে ৪-১ গোলে জিতেছে জিনেদিন জিদানের দল। জোড়া গোল করেছেন করিম বেনজেমা। এছাড়া গোল পেয়েছেন এডেন হ্যাজার্ড আর ফেদে ভালভেরদে। সম্মিলিত পারফর্মেন্সে নবাগত দলটিকে হারাতে রিয়ালকে বেগ পেতে হয়নি। যদিও মাঝেমধ্যে প্রতি আক্রমণে কখনও কখনও ভীতি ছড়াচ্ছিল ওয়েস্কা।

শনিবার স্থানীয় সময় বিকালে অনুষ্ঠিত ম্যাচের রিয়াল মাদ্রিদ শুরু থেকেই চেপে ধরে ওয়েস্কাকে। ৭ম মিনিটে নিজেদের প্রথম সুযোগটি পায় রিয়াল। লুকা মদ্রিচের ক্রসে হ্যাজার্ড শট লক্ষ্যে রাখতে পারেননি। ২০তম মিনিটে থিবো কোর্তোয়াকে পরাস্ত করে বল জালে পাঠান মির। কিন্তু সেটি অফসাইড হয়ে যায়। ২৮তম মিনিটে প্রতি আক্রমণ থেকে দারুণ একটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি সের্হিও গোমেস। আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচ জমে উঠলেও গোল আসছিল না।

শেষ পর্যন্ত ৪০তম মিনিটে দুর্দান্ত গোলে রিয়ালকে এগিয়ে দেন এডেন হ্যাজার্ড। ভালভেরদের কাছ থেকে বল পেয়ে একটু এগিয়ে বাঁ পায়ের বুলেট গতির শটে বল পাঠিয়ে দেন জালে। গত বছরের ৫ অক্টোবরের পর এই প্রথম লা লিগায় গোল পেলেন হ্যাজার্ড। প্রথমার্ধের শেষ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন করিম বেনজেমা। দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান আরও বাড়ায় রিয়াল। বেনজেমার ক্রসে বুলেট গতির শটে লক্ষ্যভেদ করেন ভালভেরদে

৭৪তম মিনিটে ব্যবধান কমায় ওয়েস্কা। মিরের ক্রসে খুব কাছ থেকে দারুণ স্লাইডে বল জালে পাঠিয়ে দেন ফেরেইরো। গোল খেয়ে যেন আরও আক্রমণাত্মক হয়ে ওঠে রিয়াল। ৯০তম মিনিটে রদ্রিগোর কাছ থেকে বল পেয়ে খুব কাছ থেকে হেডে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন বেনজেমা। এই জয়ে ৭ ম্যাচে পাঁচ জয় ও এক ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রিয়াল সোসিয়েদাদ।

মন্তব্য



সাতদিনের সেরা