kalerkantho

সোমবার । ১৫ অগ্রহায়ণ ১৪২৭। ৩০ নভেম্বর ২০২০। ১৪ রবিউস সানি ১৪৪২

১০০০ ছক্কার রেকর্ড গড়ার ম্যাচে জরিমানা গুনতে হচ্ছে গেইলকে

অনলাইন ডেস্ক   

৩১ অক্টোবর, ২০২০ ১০:১০ | পড়া যাবে ২ মিনিটে



১০০০ ছক্কার রেকর্ড গড়ার ম্যাচে জরিমানা গুনতে হচ্ছে গেইলকে

ছবি: ৯৯ রানে বোল্ড হওয়ার পর হতাশ গেইল।

ব্যাটে ঝড় তুলেও কিংস ইলেভেন পাঞ্জাবকে জেতাতে পারেননি ক্রিস গেইল। উল্টো জরিমানা গুনতে হচ্ছে ক্যারিবিয়ান ব্যাটিং দানবকে।

রাজস্থান রয়্যালসের বিপক্ষে আইপিএলের আচরণবিধি ভঙ্গের দায়ে ম্যাচ ফি’র ১০ শতাংশ কাটা যাচ্ছে গেইলের। ম্যাচটিতে বড় টার্গেট দিয়েও ৭ উইকেটে হেরেছে পাঞ্জাব। টানা পাঁচ ম্যাচ জয়ের পর লোকেশ রাহুলের দলের এটি প্রথম হার।

সেঞ্চুরি থেকে এক রান দূরে থাকতে ইনিংসের শেষ ওভারে জোফরা আর্চারের বলে বোল্ড হন গেইল। সেঞ্চুরি উদযাপনে ব্যর্থ হওয়ার ক্ষোভটা আর ঢেকে রাখতে পারেননি তিনি। তৎক্ষণাৎ ব্যাট ছুঁড়ে মারেন। যার ফলে আইপিএলের কোড অব কন্ডাক্টের ২.২ ধারার লেভেল ওয়ান ভঙের অভিযোগ আনা হয় ‘ইউনিভার্স বস’র বিরুদ্ধে। গেইল অবশ্য এই অপরাধ মেনে নিয়েছেন।

তার আগে সেই পুরনো ভয়ঙ্কর গেইলকে দেখা গেলো ব্যাট হাতে।  ৬ চার ও ৮ ছক্কায় ৬৩ বলে ৯৯ রান করেন ‘জ্যামাইকান ঝড়’। আর প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে ১০০০ ছক্কার মাইলফলকে পা রাখেন তিনি। তবুও এমন ঘটনাবহুল ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়তে পারেননি ৪১ বছর বয়সী ব্যাটসম্যান।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে গেইলের ঝড়ো ব্যাটিংয়ে ভর করে ৪ উইকেটে ১৮৫ রান করে পাঞ্জাব। তবে তাতেও স্টিভেন স্মিথদের সামনে কোনো প্রতিরোধ গড়তে পারেনি তারা। রবিন উথাপ্পার ৩০, বেন স্টোকসের ৫০, সঞ্জু স্যামসনের ৪৮, স্টিভেন স্মিথের ৩১ ও জস বাটলারের ২২ রানের সুবাদে ১৭.৩ ওভারে ৩ উইকেটে ১৮৬ রান করে ম্যাচ জিতে নেয় রাজস্থান।

এই জয়ে প্লে-অফে খেলার স্বপ্ন এখনো টিকে থাকলো রাজস্থানের। তবে শেষ ম্যাচে জিততেই হবে ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে থাকা স্মিথদের। অন্যদিকে ম্যাচটি হেরে যাওয়ায় অপেক্ষা বাড়লো পাঞ্জাবের। রাজস্থানের সমান পয়েন্ট থাকলেও নেট রান রেটে এগিয়ে থাকায় চারে আছে তারা। প্লে-অফে যেতে শেষ ম্যাচে জিততে হবে গেইলদের। 

মন্তব্য



সাতদিনের সেরা