kalerkantho

সোমবার । ১৫ অগ্রহায়ণ ১৪২৭। ৩০ নভেম্বর ২০২০। ১৪ রবিউস সানি ১৪৪২

জাতীয় দলেও ওপেনিং করতে চান বেন স্টোকস

অনলাইন ডেস্ক   

৩০ অক্টোবর, ২০২০ ২০:৩২ | পড়া যাবে ২ মিনিটে



জাতীয় দলেও ওপেনিং করতে চান বেন স্টোকস

ইংল্যান্ডের হয়ে সাধারণত পাঁচ বা ছয় নম্বরে ব্যাট করে থাকেন অল-রাউন্ডার বেন স্টোকস। তবে এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসরে রাজস্থান রয়্যালসের জার্সিতে তাকে ওপেনার হিসেবে দেখা গেছে। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ওপেনার হিসেবে নেমে ৬০ বলে অপরাজিত ১০৭ রানও করেছেন।

ওই ইনিংস থেকে অনুপ্রেরণা পাওয়া স্টোকস এবার জাতীয় দলের হলেও নিজেকে ওপেনার হিসেবে প্রতিষ্ঠিত করতে চান। তিনি বলেন, 'আমি সত্যিই এই নতুন ভূমিকা উপভোগ করছি। ম্যাকারের (এন্ড্রু ম্যাকডোনাল্ড) সাথে আমার আগেই কথা হয়েছিল। টিম ম্যানেজমেন্টও চেয়েছিল আমি যেন ইনিংস শুরু করি। কয়েকটা ম্যাচে রান করতে পারিনি। তবে টিম ম্যানেজমেন্ট আমার উপরে আস্থা হারায়নি। ভবিষ্যতে জাতীয় দলের হয়ে ওপেনার হিসেবে খেলার ইচ্ছে আছে আমার।'

বিশ্বকাপ ফাইনালের মতো বড় মঞ্চে ভীষণ চাপে বেন স্টোকস খেলেছিলেন অবিশ্বাস্য এক ইনিংস। পরে অ্যাশেজে  একা হাতে আরও অবিশ্বাস্যভাবে কঠিন রান তাড়ায় সমীকরণ মিলিয়ে তাক লাগিয়ে দিয়েছিলেন। স্টোকসকে আজীবন মনে রাখার জন্য এই দুই ইনিংসই যথেষ্ট। চাপ মানেই যেন তার আদর্শ পরিস্থিতি। রাজস্থানের হয়ে নিজের সেই ক্যারিশাম দেখিয়ে যাচ্ছেন ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের নায়ক। কোনো সাফল্যই যাকে তৃপ্ত করতে পারে না। তাই তিনি চেষ্টা করেন আরও ভালো কিছু করার।

মন্তব্য



সাতদিনের সেরা