kalerkantho

শনিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৭। ২৮ নভেম্বর ২০২০। ১২ রবিউস সানি ১৪৪২

ভারতের সব দাবিই মেনে নিল অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক   

৩০ অক্টোবর, ২০২০ ১৬:৩১ | পড়া যাবে ২ মিনিটে



ভারতের সব দাবিই মেনে নিল অস্ট্রেলিয়া

সংযুক্ত আরব আমিরাতে চলমান আইপিএল শেষ হলেই অস্ট্রেলিয়ায় আড়াই মাসের সফরে যাবে ভারতীয় দল। ভারতের বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর ইচ্ছাকে প্রাধান্য দিয়ে সেই সফরে পরিবারকে সঙ্গে রাখার ব্যাপারে ক্রিকেটারদের অলিখিতভাবে আশ্বস্ত করেছে অজি ক্রিকেট বোর্ড। কিছুদিন আগে ভারতীয় দলের ক্রিকেটারদের পরিবারের সদস্যদের থাকার ব্যবস্থা করতে অজি বোর্ডকে অনুরোধ করেছিলেন সৌরভ। তার অনুরোধ মেনে নিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

করোনার কারণে প্রথমে পরিবারের কাউকে অস্ট্রেলিয়া সফরে যেতে দিতে রাজি ছিল না ভারতীয় বোর্ড। পরে কিছু সিনিয়র খেলোয়াড়দের অনুরোধে মত বদলায় তারা। রবীন্দ্র জাডেজার মতো কিছু খেলোয়াড় আইপিএলে পরিবারকে সঙ্গে নিয়ে আসেননি। আড়াই মাসের অস্ট্রেলিয়া সফরেও পরিবারকে পাশে না পেলে প্রায় ৬ মাস আলাদা থাকতে হতো। করোনাকালে কোয়রান্টিনে থাকার মানসিক ধকলের কথা ভেবেই বোর্ডের এই সিদ্ধান্ত বদল বলে মনে করা হচ্ছে।

১০ নভেম্বর অনুষ্ঠিত হবে আইপিএলের ফাইনাল। তারপরের দিনই অস্ট্রেলিয়া উড়ে যাবে ভারতীয় দল। থাকতে হবে কোয়রান্টিনে। কোয়রান্টিনেও বিরাটদের অনুশীলন করার অনুমতি ইতিমধ্যেই দিয়েছে অস্ট্রেলিয়া বোর্ড। একদিনের ম্যাচ দিয়ে শুরু হবে আড়াই মাসের দীর্ঘ এই সফর। মাঠে কিছু সংখ্যক দর্শক রাখার ব্যাপারেও ভাবনাচিন্তা শুরু করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। বক্সিং ডে টেস্টে ২৫ হাজার দর্শক রাখার কথাও শোনা যাচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা