kalerkantho

শনিবার। ২০ অগ্রহায়ণ ১৪২৭। ৫ ডিসেম্বর ২০২০। ১৯ রবিউস সানি ১৪৪২

'ক্রিকেটে ফিরতে সাকিবকে ফিটনেস টেস্টে পাস করতে হবে'

অনলাইন ডেস্ক   

৩০ অক্টোবর, ২০২০ ০১:৫২ | পড়া যাবে ২ মিনিটে



'ক্রিকেটে ফিরতে সাকিবকে ফিটনেস টেস্টে পাস করতে হবে'

দেশের ক্রিকেটে ফেরার আগে সাকিব আল হাসানকে ফিটনেস টেস্টে পাস করতে হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। একই সঙ্গে তাঁকে করোনা পরীক্ষাও করাতে হবে। কোয়ারেন্টিন প্রক্রিয়া কেমন হবে সাকিবের জন্য সে বিষয়ে সিদ্ধান্ত নেবে বিসিবির মেডিক্যাল টিম। জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের আগে দলের সেরা তারকাকে সেরা ছন্দেই দেখতে চান নির্বাচকরা।

বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, সাকিব শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ স্থগিত হওয়ার আগে বিকেএসপিতে অনুশীলন করেছিল। তবে এক বছর ধরে সে ক্রিকেটের বাইরে আছে। তার ফিটনেসের অবস্থা সম্পর্কে আমরা কিছুই জানি না। তাই তাকে ফিটনেস টেস্টে পাস করতে হবে। অন্যদের ক্ষেত্রেও যেমন টেস্ট হবে, সাকিবের বেলায় তার ব্যতিক্রম হবে না।

নান্নু আরো বলেন, সাকিবের অবশ্যই করোনা পরীক্ষা করা হবে। তবে কত দিন তাকে কোয়ারেন্টিনে থাকতে হবে, সে বিষয়ে সিদ্ধান্ত নিবে বিসিবির মেডিক্যাল টিম।

করপোরেট লিগেই খেলবেন সাকিব, বিসিবি জানিয়ে দিয়েছে আগেই। ১৫ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া এ টুর্নামেন্টের জন্য বোর্ডের কার্যক্রমও এগোচ্ছে ধীরে ধীরে। প্রতিদ্বন্দ্বিতা রাখতে পাঁচটি দলকেই সমমানের করতে চাইছেন নীতিনির্ধারকরা। তবে একজন সাকিব যে দলে খেলবেন, মনস্তাত্ত্বিকভাবে এগিয়ে থাকবে তারাই। কিন্তু নিজের ফিটনেস নিয়ে বেশ মনোযোগী থাকলেও ম্যাচ ফিটনেসের পরীক্ষা যে দিতে হবে তাঁকেও।

মন্তব্য



সাতদিনের সেরা