kalerkantho

শনিবার। ২০ অগ্রহায়ণ ১৪২৭। ৫ ডিসেম্বর ২০২০। ১৯ রবিউস সানি ১৪৪২

ভারত সিরিজে অস্ট্রেলিয়া ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে গ্রিন

অনলাইন ডেস্ক   

২৯ অক্টোবর, ২০২০ ১৯:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



ভারত সিরিজে অস্ট্রেলিয়া ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে গ্রিন

নিজ মাঠে সফরকারী ভারতের বিপক্ষে আসন্ন সীমিত ওভার সিরিজের জন্য আজ ঘোষিত অস্ট্রেলিয়া দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন তরুণ অল-রাউন্ডার ক্যামেরন গ্রিন। দলে ফিরেছেন মইসেস হেনরিকসও।গত সপ্তাহে ঘরোয়া শেফিল্ড শিল্ডে ১৯৭ রানের অসাধারণ এক ইনিংস খেলার স্বীকৃতি হিসেবে বিস্ময়করভাবে অসি দলে ডাক পেয়েছেন ২১ বছর বয়সী গ্রিন। আগামী মাসে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে স্বাগতিক অস্ট্রেলিয়া ও সফরকারী ভারত।

শেফিল্ড শিল্ডে গ্রিনের ১৯৭ রানের ইনিংসকে রিকি পন্টিংয়ের পর সেরা ইনিংস হিসেব বর্ননা করেছেন অস্ট্রেলিয়ান বিংবদন্তী গ্রেগ চ্যাপেল। জাতীয় দল নির্বাচক ট্রেভর হন্স বলেন, 'বেশ কিছু দিন ধরেইই ক্যামেরনের ঘরোয়া ফর্ম অসাধারণ এবং ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে এই গ্রীষ্মে পুরো সময়টাই সে এটা অব্যাহত রেখেছে। ভবিষ্যতে একজন অপরিহার্য্য খেলোয়াড় হিসেবে দলের অংশ হওয়া ও অভিজ্ঞতা অর্জনে এটা তার জন্য একটা সুযোগ।'

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে(আইপিএল) পায়ের গোঁড়ালিতে আঘাত পাওয়া মিচেল মার্শের জায়গায় একজন অল-রাউন্ডার হিসেবে দলে সুযোগ পেয়েছেন হেনরিকস। অস্ট্রেলিয়ার হয়ে ২০১৭ সর্বশেষ ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন হেনরিকস। তবে গত মৌসুমে বিগ ব্যাশ জয়ী সিডনি সিক্সার্সের হয়ে তিনি দারুণ পারফরমেন্স করেছেন। হন্স বলেন, 'অভিজ্ঞতার দিক থেকে মইসেস খুবই চমৎকার একজন ক্রিকেটার এবং একটি গ্রুপের জন্যও সে একজন ভালো ব্যক্তি।'

গত সেপ্টেম্বরে ইংল্যান্ড সফরের দল থেকে বাদ পড়া সবচেয়ে বড় তারকা খেলোয়াড় স্পিনার নাথান লিঁয়। সীমিত ওভার শেষে চার টেস্ট সিরিজে এডাম জাম্পার সাথে লিঁয়কেও বিবেচনা করা হচ্ছে। টেস্ট দল পরে ঘোষণা করা হবে। তবে সীমিত ওভারেও জায়গা ধরে রেখেছেন জাম্পা।  মহামারি করোনাভাইরাসের মধ্যে আগামী ১২ নভেম্বর অস্ট্রেলিয়া পৌঁছাবে ভারতীয় দল। এরপর কোভিড-১৯ প্রটোকল মেনে তারা কোয়ারেন্টিনে থাকবে। সিডনিতে ২৭ নভেম্বর প্রথম ওয়ানডে দিয়ে ভারতের সফর শুরু হবে।

অস্ট্রেলিয়া দল: অ্যারন ফিঞ্চ(অধিনায়ক), ডসন অ্যাবট, অ্যাস্টন আগার, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, মইসেস হেনরিকস, মার্নাস লাবুশেন, গ্লেন ম্যা´ওয়েল, ড্যানিয়েল সামস, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়র্নিার, এডাম জাম্পা।

মন্তব্য



সাতদিনের সেরা