kalerkantho

শুক্রবার। ১৯ অগ্রহায়ণ ১৪২৭। ৪ ডিসেম্বর ২০২০। ১৮ রবিউস সানি ১৪৪২

এবার ডান হাত দিয়ে গোল করতে চান ম্যারাডোনা

অনলাইন ডেস্ক   

২৭ অক্টোবর, ২০২০ ২১:৪০ | পড়া যাবে ২ মিনিটে



এবার ডান হাত দিয়ে গোল করতে চান ম্যারাডোনা

সেই ১৯৮৬ বিশ্বকাপ। সেই দিয়াগো ম্যারাডোনা এবং তার হাতে দিয়ে করা গোল। পরবর্তীতে যা 'ঈশ্বরের হাত' হিসেবে পরিচিতি পায়। সমালোচকেরা এই গোল নিয়েই ম্যারাডোনাকে আক্রমণ করে। আর সুযোগ পেলেই ১৯৮৬ বিশ্বকাপে হাত দিয়ে করা সেই গোলের প্রসঙ্গ টেনে ইংল্যান্ডকে খোঁচা দেন ম্যারাডোনা। এবার নিজের ৬০তম জন্মদিন উপলক্ষে এক সাক্ষাতকারে ইংল্যান্ডকে খোঁচা দেওয়ার লোভ সামলাতে পারেননি আর্জেন্টাইন কিংবদন্তি।

আগামী ৩০ অক্টোবর ম্যারাডোনা ৬০ বছর পূরণ করবেন। আর্জেন্টিনাকে অনেকটা একক প্রচেষ্টায় '৮৬ বিশ্বকাপ এনে দেওয়া এই কিংবদন্তির জন্য বিশেষ সংখ্যা বের করছে ফ্রেঞ্চ ফুটবল। ১৯৮৬ বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে ২-১ গোলে ইংল্যান্ডকে হারিয়েছিল আর্জেন্টিনা। ওই ম্যাচে দলের দুটি গোলই করেছিলেন ম্যারাডোনা। এর মাঝে প্রথম গোলটিই ইতিহাস বিখ্যাত। যে গোলটি তিনি গোলরক্ষক পিটার শিলটনকে বোকা বানিয়ে বাম হাত দিয়ে সবার চোখের আড়ালে করেছিলেন।

এবার ফ্রেঞ্চ ফুটবল ম্যারাডোনার কাছে প্রশ্ন রেখেছিল, '৬০তম জন্মদিনে কোন উপহার চান?' এমন প্রশ্নের জবাবে ইংলিশদের সেই পুরনো দুঃখ ফের জাগিয়ে দিয়ে ম্যারাডোনা বলেন, 'ইংল্যান্ডের জালে আরেকটি গোল করার স্বপ্ন দেখি। এবার ডান হাত দিয়ে।' গত এক যুগ ধরে ফুটবলবিশ্বে রাজত্ব করে যাওয়া মেসি আর রোনালদোকে নিয়ে তিনি বলেন, 'রোনালদো ও মেসি, আমার কাছে এই দুজন সবার  উপরে। তাদের মতো আর কাউকে আমি দেখি না। তারা দুজন যা কিছু অর্জন করেছে, তার অর্ধেকও বাকিদের কেউ পারেনি।'

মন্তব্য



সাতদিনের সেরা