kalerkantho

শনিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৭। ২৮ নভেম্বর ২০২০। ১২ রবিউস সানি ১৪৪২

বাবা বলে গেছেন 'নট-আউট থেকে মাঠ ছাড়বে'

অনলাইন ডেস্ক   

২৭ অক্টোবর, ২০২০ ১৬:১৬ | পড়া যাবে ২ মিনিটে



বাবা বলে গেছেন 'নট-আউট থেকে মাঠ ছাড়বে'

হাফ-সেঞ্চুরি পূরণের পর বাবাকে স্মরণ করছে মানদীপ। ছবি : আইপিএল

পেশাদার ক্রিকেটারদের জীবনে এমন কিছু কঠিন সময় আসে, যা তাদের মানসিক শক্তির চরম পরীক্ষা নেয়। কিংস ইলেভেন পাঞ্জাবের মানদীপ সিংয়ের কথাই ধরুন। ৩ ম্যাচে মাত্র ৩৩ রান করে বাদ পড়েছিলেন। দুই সপ্তাহ পর দলে ফিরে ম্যাচে নামার আগমুহূর্তে পেলেন বাবার মৃত্যুর খবর! কঠিন মানসিক পরিস্থিতিতে মাত্র ১৭ রান করে আউট হয়েছিলেন। পরের ম্যাচেই তিনি উপহার দেন অপরজিত ৬৬ রানের ঝলমলে ইনিংস। ম্যাচ শেষে শুনিয়েছেন সদ্য প্রয়াত বাবার কিছু উপদেশ।

গতকাল কলকাতা নাইটরাইডার্সের বিপক্ষে ১৫০ রানের লক্ষ্যে নেমেছিল পাঞ্জাব। একপ্রান্তে যখন গেইল ঝড় চলছিল, তখন অন্য প্রান্ত আগলে রাখার পাশাপাশি নিজের নামের পাশে রান যোগ করে গেছেন মানদীপ। তার ৫৬ বলে অপরাজিত ৬৬ রানের ইনিংসে ছিল ৮টি চার এবং ২টি ছক্কা। দলকে জিতিয়ে মাঠ ছাড়ার পর মানদীপ এই জয় বাবাকে উৎসর্গ করেছেন। পাশাপাশি জানিয়েছেন তার বাবা চাইতেন ছেলে যেন প্রতিদিন অপরাজিত থেকে মাঠ ছাড়ে।

মানদীপ বলেন, 'বাবা সব সময় আমাকে বলতেন অপরাজিত থেকে মাঠ ছাড়তে। আমাকে সব সময় বলতেন, ১০০ কর বা ২০০ কর, আউট হওয়া ঠিক না। ম্যাচ শুরু হওয়ার আগে আমি রাহুলের (লোকেশ) সঙ্গে কথা বলেছি। গত ম্যাচে আমি দ্রুত রান তোলার চেষ্টা করেছি; তবে স্বস্তি পাইনি। আমি রাহুলকে বলেছি যদি আমার স্বাভাবিক খেলা খেলি, তাহলেই ম্যাচ জেতাতে পারব এবং আমার সে বিশ্বাস ছিল। সে আমাকে বলেছে নিজের ওপর আস্থা রাখতে এবং যেভাবে চাই সেভাবেই খেলতে। জয় পেয়ে খুব খুশি আমি। গেইলও বলছিলেন ব্যাটিং চালিয়ে যেতে এবং শেষ পর্যন্ত খেলতে।'

মন্তব্য



সাতদিনের সেরা