kalerkantho

বৃহস্পতিবার । ১১ অগ্রহায়ণ ১৪২৭। ২৬ নভেম্বর ২০২০। ১০ রবিউস সানি ১৪৪২

প্রশংসিত কাশ্মীরি তরুণের ‘নান্দনিক’ ফুটবল শট

অনলাইন ডেস্ক   

২৫ অক্টোবর, ২০২০ ১৬:১৭ | পড়া যাবে ২ মিনিটে



প্রশংসিত কাশ্মীরি তরুণের ‘নান্দনিক’ ফুটবল শট

ভারত শাসিত কাশ্মীরের ফুটবলাররা দর্শকদের নান্দনিক কৌশলময় খেলা উপহার দিচ্ছেন। বিভিন্ন প্রান্তে সুনামের সঙ্গে খেলে তাক লাগিয়ে দিচ্ছেন স্থানীয় ফুটবলাররা। কাশ্মীরের এক তরুণের ‘নান্দনিক’ ফুটবল শট সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর এমনটাই বলছেন নেটিজেনরা।

ভারতের কেন্দ্র শাসিত অঞ্চলটির এক তরুণের কৌশলময় ফুটবল শটের কয়েকটি ভিডিও ভাইরাল হয়েছে। সেই ভিডিওটি দেখার পর বিশ্বব্যাপী প্রশংসা কুড়াচ্ছেন তিনি। ভারতের স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, ওই তরুণের জো-ড্রোপিং ফুটবল শটগুলো ভাইরাল হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁকে নিয়ে প্রশংসার বন্যা বইছে।

কাশ্মীরের বাডগাম জেলার চর-শরিফ এলাকার একাদশ শ্রেণির শিক্ষার্থী শাহ হুজাইব ক্রিশ্চিয়ানো রোনালদো ফ্রেগ্রান্সেস আয়োজিত আন্তর্জাতিক ফুটবল ট্রিক-শট প্রতিযোগিতায় জম্মু ও কাশ্মীরের হয়ে প্রথম অংশগ্রহণ করেন। এরপর তিনি একজন সফল ফুটবল ট্রিক-শট শিল্পী হওয়ার আকাঙ্ক্ষায় ২০১৬ সাল থেকে কাজ শুরু করেন। দক্ষতাকে আরো শাণ দিতে নেমে পড়েন মাঠে।

শাহ হুজাইব বলেন, প্রথম দিকে আমি ক্রিকেট খেলতে চেয়েছিলাম। কিন্তু চাচাতো ভাইদের সঙ্গে ফুটবল খেলার চেষ্টা করি। আমি অন্য কোনো কিছুর বিপরীতে এই খেলা উপভোগ করতে শুরু করি। হুজাইব ফুটবল খেলার চেষ্টা করলেও একটি ইউটিউব ভিডিও দেখার পর ট্রিক শটের দিকে মনোযোগ দেন তিনি। এরপর আন্তর্জাতিক ইভেন্টে চতুর্থ রানার আপ হওয়ার পর তাঁর ট্রিক শটের ভিডিওগুলো ভাইরাল হয়।

‘কাশ্মীরি ট্রিক-শট শিল্পী’ নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটার পর একটা তাঁর ভিডিও ভাইরাল হতে থাকে। তারপর তাঁর পরিবার ও বন্ধুদের সহায়তায় ট্রিক-শট ভিডিও বানানো শুরু করেন। বর্তমানে প্রায় ৩০০ ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন। ওই ভিডিওগুলোও অসংখ্য মানুষ দেখেছে।

সূত্র : এএনআই, জিফাইভ।

মন্তব্য



সাতদিনের সেরা