kalerkantho

বৃহস্পতিবার । ১৮ অগ্রহায়ণ ১৪২৭। ৩ ডিসেম্বর ২০২০। ১৭ রবিউস সানি ১৪৪২

বরখাস্ত হতে পারেন আজহার; নতুন অধিনায়কের খোঁজে পিসিবি

অনলাইন ডেস্ক   

২৩ অক্টোবর, ২০২০ ২০:৫১ | পড়া যাবে ২ মিনিটে



বরখাস্ত হতে পারেন আজহার; নতুন অধিনায়কের খোঁজে পিসিবি

বর্তমান টেস্ট অধিনায়ক আজহার আলীর উপর আস্থা হারিয়ে ফেলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাই আজহারকে সরিয়ে নতুন টেস্ট অধিনায়কের সন্ধান শুরু হয়েছে। আজহারের জায়গায় নতুন টেস্ট অধিনায়ক হওয়ার দৌঁড়ে এগিয়ে আছেন ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলনেতা বাবর আজম এবং দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। পিকিসি চেয়ারম্যান এহসান মানি এবং সিইও ওয়াসিম খান আজহারকে বরখাস্ত করার কথা ভাবছেন।

আগামী ১১ নভেম্বরের পিসিবির সভায় আজহারের ভবিষ্যৎ ঠিক করা হবে। সেই সাথে খালি থাকা প্রধান নির্বাচকের পদে নতুন কাউকে দেয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নিবে পিসিবি। সম্প্রতি জাতীয় দলের প্রধান নির্বাচদের পদ ছাড়েন দলের প্রধান কোচ মিসবাহ-উল-হক। গত বছরের অক্টোবরে উইকেটরক্ষক-ব্যাটসম্যান সরফরাজ আহমেদকে পাকিস্তানের অধিনায়কত্বের পদ থেকে সরিয়ে দেয় পিসিবি। তার পরিবর্তে টেস্ট অধিনায়কত্বের দায়িত্ব পান আজহার আলী। আর টি-টোয়েন্টি দলের দায়িত্ব পান বাবর। পরবর্তীতে ওয়ানডে দলেরও দায়িত্ব দেয়া হয় বাবরকে।

গত এক বছরে আজহারের নেতৃত্বে দুটি টেস্ট সিরিজ হারে পাকিস্তান। অস্ট্রেলিয়ার মাটিতে ২-০ ব্যবধানে ও ইংল্যান্ডের মাটিতে তারা হেরেছে ১-০ ব্যবধানে। তবে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে ১-০ ব্যবধানে জয় পায়। আর বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে পাকিস্তান জয় পেয়েছিল। এমন পারফরমেন্সের কারনে আজহারের উপর আস্থা হারিয়েছে পিসিবি। তাই আজহারকে এ পদ থেকে সরাতে চায় তারা।

পিসিবির একজন উর্ধ্বতন কর্মকর্তা তেমনই আভাস দিয়েছেন। তিনি জানিয়েছেন, টেস্ট অধিনায়ক আজহার আলীর পারফরেমেন্সে খুশী নয় বোর্ড। অধিনায়ক হিসেবে দলকে ভালোভাবে সামলাতে পারছেন না তিনি। পাকিস্তানের প্রধানমন্ত্রী ও বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানের সমর্থন থাকায়, এতদিন আজহারকে টেস্ট দলের অধিনায়ক রাখা হয়েছিল। ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো বলছে, আগামী দশ দিনের মধ্যে আনুষ্ঠানিকভাবে আজহারের সাথে আলোচনায় বসবে পিসিবি। সেখানে আজহারের ভবিষ্যত নিয়ে সিদ্ধান্ত নিবে বোর্ড।

ক্রিকইনফোর বলছে, সীমিত ওভারের বর্তমান অধিনায়ক বাবর বা রিজওয়ানের কাঁধে দেওয়া হতে পারে পাকিস্তানের টেস্ট দলের অধিনায়কত্ব। সম্প্রতি পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ জিতেছে খাইবার পাখতুনখা। সেই দলের নেতৃত্বে ছিলেন সরফরাজ। তাই বাবরের চেয়ে টেস্ট দলের নেতৃত্বের পথে এগিয়ে রিজওয়ান। এছাড়া বাবরের উপর টেস্ট দলের নেতৃত্ব তুলে দিতেও অনেক ভাবতে হচ্ছে পিসিবিকে। কারণ, ইতোমধ্যে ওয়ানডে টি-টোয়েন্টি দলের নেতৃত্বে আছেন বাবর।

মন্তব্য



সাতদিনের সেরা